× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

নোবেলজয়ী অর্থনীতিবিদ বললেন, কোভিডকে ভয় পাবেন না, রাজ্য প্রস্তুত

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) আগস্ট ৫, ২০২১, বৃহস্পতিবার, ৬:৩২ অপরাহ্ন

কোভিড নিয়ে মমতা বন্দোপাধ্যায়ের গড়া গ্লোবাল অ্যাডভাইসরি কমিটির বৈঠকের পর মুখ্যমন্ত্রীকে পাশে বসিয়ে অর্থনীতিতে নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দোপাধ্যায় বললেন, পশ্চিমবঙ্গের মানুষের কোভিড নিয়ে ভয় পাওয়ার কোনও কারণ নেই।
এই রাজ্যে কোভিড মোকাবিলার সবরকম পরিকাঠামো আছে। টেস্টিং থেকে ট্রিটমেন্ট পর্যন্ত সব ব্যবস্থা নিখুঁত। তাই, এমনকি তৃতীয় ঢেউ নিয়েও আশঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। অভিজিৎ বিনায়ক অবশ্য বলেন, সাবধানতার কোনও মার নেই। তাই আমাদের সাবধান থাকতে হবে। তিনি সাংবাদিকদের কাছে অনুরোধ করেন, আপনারা মানুষকে জানান কি কি পরিকাঠামো রাজ্যে আছে কোভিড মোকাবিলায়। মুখ্যমন্ত্রী বলেন, গ্লোবাল অ্যাডভাইসরি কমিটি গড়ার দিন থেকে অভিজিৎ বিনায়ক বন্দোপাধ্যায় এই কমিটির সদস্য। এতদিন ব্রিটেন থেকে তিনি ভার্চুয়ালি সভায় যোগ দিতেন।
এবার তিনি সশরীরে এসেছেন। তার উপদেশ আমাদের কাজে লাগবে। অভিজিৎ বাবু জানান, রাজ্যে করোনা অনেকটাই কমেছে। পজিটিভিটি রেটও ভালো। এই অবস্থাকে কাজে লাগাতে হবে। মুখ্যমন্ত্রী নোবেল জয়ীকে পাশে রেখে বলেন, রাজ্যে স্কুল-কলেজ পুজোর পর খুলে দেয়া হবে। কারণ কেভিড সংক্রমণ যথেষ্ট কমেছে। উল্লেখযোগ্য, কেন্দ্র আজই জানিয়েছে যে, এবারের দূর্গা পুজোর সময়ও কোভিড বিধি জারি থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর