× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

একদিনে রেকর্ড ৪৮২ অভিবাসনপ্রত্যাশীর ইংলিশ চ্যানেল পাড়ি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) আগস্ট ৫, ২০২১, বৃহস্পতিবার, ৭:০৯ অপরাহ্ন

একদিনে রেকর্ড ৪৮২ অভিবাসনপ্রত্যাশী ইংলিশ চ্যানেল পাড়ি দিয়েছেন। বুধবারের এই ঘটনা জানিয়েছে বৃটিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, ২১টি ছোট নৌকায় করে শত শত অভিবাসনপ্রত্যাশীরা ইংলিশ চ্যানেল পাড়ি দিয়েছে। এটিই একদিনে সর্বোচ্চ সংখ্যক অভিবাসনপ্রত্যাশীর ইংলিশ চ্যানেল পাড়ি দেয়ার ঘটনা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হিসেবে, ২০২১ সালে মোট ১০ হাজার ২৩৬ জন ৪৩৪টি নৌকায় করে বৃটেনে আশ্রয় নিয়েছেন। এছাড়া ফরাসি কর্তৃপক্ষ ২৪৬ জনকে মাঝপথে থামিয়েছে। ক্ল্যানডেস্টাইন চ্যানেলে থ্রেট কমান্ডার ড্যান ও'ম্যাহোনি বলেন, এই বিপজ্জনক ছোট নৌকা দিয়ে ইংলিশ চ্যানেল পাড়ি দেয়া হচ্ছে, এগুলোতে সন্ত্রাসী দলের সদস্যরা থাকতে পারে। ফলে আমাদের জীবন ঝুঁকিতে পরেছে।
এতো এতো মানুষের সংখ্যা অগ্রহণযোগ্য। এ কারণে আমরা সকল ফ্রন্টেই ব্যবস্থা গ্রহণ করছি। এর আগে ২০২০ সালের ২ সেপ্টেম্বর একদিনে ৪১৬ এবং ১৯ জুলাই ৪৩০ অভিবাসনপ্রত্যাশী চ্যানেল পাড়ি দিয়েছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর