× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

এবার কলকাতার পুজোয় থিম- মমতা, মুখ্যমন্ত্রীর আদলে মূর্তি, মণ্ডপসজ্জায় বিভিন্ন প্রকল্প

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) সেপ্টেম্বর ১, ২০২১, বুধবার, ১০:০৯ পূর্বাহ্ন

দেবী দুর্গার পায়ে হাওয়াই চটি, পরনে সাদাপাড় মিলের শাড়ি, নিরাবরণ হাতে শুধু একটা চুড়ি। কানে ঝুটা মুক্তার টব। বাগুইহাটির নজরুল পার্ক সার্বজনীন দুর্গাপুজোয় এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে প্রতিমা গড়া হচ্ছে। তাদের থিম এবার- তুমিই ভরসা অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায় এই ভরসা। ফাইবার গ্লাস এর মূর্তিটি তৈরি করছেন কুমোরটুলির বিশিষ্ট শিল্পী মিন্টু পাল। দূর্গামূর্তির দশ হাতে থাকবে মমতার দশটি প্রকল্প। মূল মণ্ডপটি হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষীর ভান্ডার প্রকল্পের আদলে। তবে, মমতার এই মূর্তি পূজিত হবে না।
মণ্ডপে আর একটি দুর্গামূর্তি থাকবে। পুজো হবে সেখানেই। উদ্যোক্তারা জানাচ্ছেন, গোটা পরিকল্পনায় রাজনীতি খোঁজা উচিত হবে না। করোনায় বিপর্যস্ত বাংলায় এবার ফের দূর্গা পুজো হচ্ছে। এটাকে তারই অঙ্গ একটি নতুন ধরনের থিম ভেবে নেওয়া যেতে পারে। শিল্পী মিন্টু পালও নতুন কাজ নিয়ে বেশ উচ্ছসিত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Joy Krishna Ghosh
১ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৯:৪০

মমতার গায়ে কালি ছেটালে হতেই হবে তাকে ধ্বংস মমতা কোনো সাধারন নারী নন তিনি স্বয়ং মা মহামায়ার অংশ

মানবেন্দ্র বোস
১ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৬:৩৪

পুজোর ‌থিম মানুষের আবেগ থেকে বেরিয়ে আসে‌। সবটা ভাল ভাবে কেটে গেলেই হল।

অপু
১ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৫:৫০

দুর্গা পূজাকে এভাবে কলুষিত করলে আমাদের হৃদয়ে রক্ত ক্ষরণ হয়। মাননীয়াকে এভাবে হয়তো খুশী করে নিজেদের আখের গোছানো সহজ হয়; কিন্তু বস্তুতঃ পক্ষে এতে তাকে হেয় করা হয়। রাজনীতি থাকুক রাজনীতির মধ্যে। যা করা হচ্ছে তাতে ঐ মুর্তির প্রতি ভক্তির পরিবর্তে লোক দেখানো ও ব্যক্তি বন্দনাই প্রাধান্য পাচ্ছে।

Akbar
১ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ২:০৭

Really looking mamota Banerjee is looking Like MAA DURGA Di Di zindabd

অন্যান্য খবর