× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

প্রাথমিক সমাপনী পরীক্ষার সময় জানালেন প্রতিমন্ত্রী

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) সেপ্টেম্বর ৬, ২০২১, সোমবার, ২:৪৭ অপরাহ্ন

আগামী নভেম্বর মাসের শেষ দিকে বা ডিসেম্বরের শুরুর দিকে পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা আয়োজন করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

আজ সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে জাকির হোসেন বলেন, শুরুতে প্রথম থেকে চতুর্থ শ্রেণির একদিন করে ক্লাস নেয়া হবে, পঞ্চম শ্রেণির সপ্তাহের ছয়দিন ক্লাস হবে। সংক্ষিপ্ত সিলেবাস শেষ করে আগামী নভেম্বরের শেষে অথবা ডিসেম্বরের শুরুতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার আয়োজন করা হবে।

তিনি বলেন, সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নিলেও কতটি বিষয় পরীক্ষা নেয়া হবে সেটি পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়া হবে। পরিস্থিতি ভালো থাকলে সিলেবাস সংক্ষিপ্ত করে ছয়টি বিষয়ে পরীক্ষার আয়োজন করা হতে পারে। যদি তা সম্ভব না হয় তবে বিষয় কমিয়ে পরীক্ষা নেয়া হতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রোকন উদ্দিন খান
৯ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:১৩

শিক্ষা প্রতিমন্ত্রী জানালেন নভেম্বর শেষে বা ডিসেম্বর এর প্রথমে প্রাথমিক সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে, পরীক্ষার ইস্যুটা প্রাইমারী শিক্ষার্থীদেরকে দিয়ে না করিয়ে ইউনিভার্সিটি, উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা্থীদেরকে করালে ভালো হয়। কারণ শিশুদের চাইতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা্থীরা অনেক বেশী স্বাস্থ্য সচেতন হতে পারেন। এছাড়া কভিড ভাইরাস এখন বড়দের যেমন আক্রান্ত করছে শিশুদেরও করছে, তাই যতদিন শিশুসহ সবাই টিকার আওতায় না আনা যাচ্ছে, বিষয়টি নিয়ে চিন্তা করা উচিৎ। ধন্যবাদ।

অন্যান্য খবর