× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

‘হেড মাস্টারদের ঘুষ দিয়ে সাক্ষরতার তালিকা করা হয়’

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) সেপ্টেম্বর ৮, ২০২১, বুধবার, ৩:৪৩ অপরাহ্ন

সবতো চোট্টামি। খোঁজ নেন। এই যে সাক্ষরতার হার এটার সাথে আমি দ্বিমত করি। এই ২৫ শতাংশ নিরক্ষর তাদের খুঁজেই পাওয়া যাবে না। বাংলাদেশ সাক্ষরতায় অনেক আগায় গেছে। তালিকা দেখে হাসি লাগে। হেড মাস্টারদের ঘুষ দিয়ে এই তালিকা তৈরি করছে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণানালয় আয়োজিত প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরও বলেন, আমিও আছি এবার দেখবো কোথায় কোথায় কি তালিকা হয়েছে। আগেতো বুঝি নাই।
আমারও প্রায় তিন বছর হয়ে গেলো। সাবধান হন সবাই।
প্রতিমন্ত্রী বলেন, আমরা সরকারের হাজার হাজার কোটি টাকা নষ্ট করছি। এই অ আ ক খ শিখায় কোন লাভ নেই। আমাদের শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তুলতে হবে। আমার এক পরিচিত এসির কাজ শিখে সৌদি আরবে গেছে। সে এখন আট দশজন লোককে খাটায়। কেন? কারণ সে স্কিলড।

তিনি আরও বলেন, দেশ আজ উন্নয়নের মহাসড়কে। আমি যখন গাজীপুর থেকে আসি, মনে হয় না বাংলাদেশ। মনে হয় অস্ট্রেলিয়ায় আছি। চারিদিকে শুধু উন্নয়ন। আজ পদ্মাসেতুর সঙ্গে ব্রহ্মপুত্র সেতু হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
quamrul
৮ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৯:৫৪

হ্যা জানজট তাকে স্বপ্ন দেখার সুযোগ করে দিয়েছে ।

তপু
৮ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৩:৩০

'আমি যখন গাজীপুর থেকে আসি, মনে হয় না বাংলাদেশ। মনে হয় অস্ট্রেলিয়ায় আছি। চারিদিকে শুধু উন্নয়ন' তিনি মনে হয় যানজটে আটকে ঘুমিয়ে স্বপ্ন দেখেন!

অন্যান্য খবর