× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

নবম-দশম শ্রেণিতে থাকছে না বিভাগ

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৩, ২০২১, সোমবার, ৪:৪১ অপরাহ্ন

নতুন শিক্ষাক্রমে নবম-দশম শ্রেণিতে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্যের মতো বিভাজন থাকবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে আজ সোমবার জাতীয় শিক্ষাক্রম রূপরেখা উপস্থাপনের পর সচিবালয়ে সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

তিনি আরো বলেন, আগে নবম শ্রেণিতে যে বিভাজন ছিল সেটা রাখছি না। দশম শ্রেণি পর্যন্ত সবাইকে সব বিষয়গুলো পড়বে আর একাদশ-দ্বাদশে গিয়ে শিক্ষার্থীদের বিভিন্ন ঐচ্ছিক বিষয়গুলো নেয়ার সুযোগ থাকবে। পরিমার্জিত কারিকুলামে শুধু দশম শ্রেণির কারিকুলামেই এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী জানান, পরিমার্জিত কারিকুলামের খসড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন। শ্রেণিকক্ষেই পাঠদান সম্পন্ন করার ব্যবস্থা রেখে পরিমর্জিত কারিকুলাম প্রণয়ন করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Tuheen
১৩ সেপ্টেম্বর ২০২১, সোমবার, ১০:৫৫

খুশি হতে পারলাম না। অন্যান্য দেশ বিশেষ করে ভারতের শিক্ষা ব্যবস্থার সাথে আমাদের বিস্তর ফারাক রয়ে গেল। ভারতীয়রা ১৪ বৎসর বয়েসে এসএসসি সমমান পরীক্ষা শেষ করছে সেখানে আমরা শেষ করবো ১৬ বৎসর বয়সে। এটা ভাবা উচিত ছিল

শহীদ
১৩ সেপ্টেম্বর ২০২১, সোমবার, ৬:৫০

বিষয় ও পাঠ কমিয়ে আনা হোক। গ্রামার ও ব্যাকরণ বাদ ল্যাংগুয়েজ স্কিল ডেভেলপ করা হোক। কৃষির উপর জোর দেয়া হোক। কৃষি প্র্যাকটিকাল হোক। প্রয়োজনে উপজেলা কৃষি অফিসের সহায়তা নেয়া যায়।

অন্যান্য খবর