× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

কলকাতা লিগে দলকে জিতিয়ে বাড়ি ফিরে বাবার দেহের সৎকার করলেন ফুটবলার আকাশ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ১৪, ২০২১, মঙ্গলবার, ১০:০১ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ১০:৪৫ পূর্বাহ্ন

এ যেন মেঘলা আকাশে হঠাৎই সূর্যোদয়। কলকাতা প্রিমিয়ার ডিভিশন লিগে সোমবার পিয়ারলেস ৬-২ গোলে হারায় টালিগঞ্জ অগ্রগামীকে। এই খেলায় দাঁতে দাঁত চেপে স্টপার এ খেলে অসাধারণ প্রতিরোধ গড়ে তোলে পিয়ারলেসের তরুণ ফুটবলার আকাশ মুখোপাধ্যায়। আকাশ দ্বিতীয়ার্ধে চোট পেয়ে মাথায় ছটি সেলাই নিয়ে বসে যাওয়ার পর টালিগঞ্জ দুটো গোল শোধ দেয়। এতে আর নতুনত্ব কি আছে? ফুটবলে এইরকম ঘটনা তো কতই ঘটে। না, নতুনত্ব আছে। মাঠ থেকে গড়িয়ার বোড়ালের বাড়িতে ফিরেই আকাশ শ্মশানে ছোটে বাবার মৃতদেহের সৎকার করতে। এদিন মাঠে যাওয়ার আগে সকাল সাড়ে আটটা নাগাদ প্রয়াত হন আকাশের বাবা।
বাবার মৃতদেহ বাড়িতে রেখেই আকাশ মাঠে ছোটে লিগ খেলতে। পিয়ারলেসের কর্তা অশোক দাসগুপ্ত অবাক হয়ে গিয়েছিলেন আকাশকে মাঠে দেখে। আকাশ  তাকে বলেন, স্যার, আমাকে শুধু বাবার জন্য খেলতে দিন। বাবা চাইতেন আমি যেন বড় ফুটবলার হই। এরপর অশোক বাবু আর আপত্তি করেন নি। নিম্নমধ্যবিত্ত পরিবারের ছেলে আকাশের ফুটবলের প্রতি এই নিখাদ টানকে সম্মান জানাতে ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে আকাশের হাতে তুলে দেয়া হয় ১০ হাজার টাকা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর