× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

শিক্ষার্থীদের পদচারণায় মুখর মমেক ক্যাম্পাস

বাংলারজমিন

মতিউল আলম, ময়মনসিংহ থেকে
১৪ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর শিক্ষার্থীদের শতভাগ ভ্যাকসিনের আওতায় এনে ময়মনসিংহ মেডিকেল কলেজে (মমেক) শুরু হয়েছে ক্লাস-পরীক্ষা। শিক্ষার্থীদের পদচারণায় মুখর ক্যাম্পাস প্রাঙ্গণ। সোমবার (১৩ সেপ্টেম্বর) প্রথম দিনে দ্বিতীয় ও পঞ্চম বর্ষের শিক্ষার্থীরা ক্লাসে অংশগ্রহণ করেছেন। এছাড়াও এমবিএস ফাইনাল ও পোস্ট গ্র্যাজুয়েশন কোর্সের পরীক্ষাও অনুষ্ঠিত হয়েছে।
অধ্যক্ষ চিত্তরঞ্জন দেবনাথ বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সোমবার সকাল থেকে ম-৫৪, ৫৭ ও ৫৮ ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। প্রতিটি ব্যাচের শিক্ষার্থী রয়েছে ২২০ থেকে ২৩০ জন।
শ্রেণিকক্ষে প্রবেশের আগে প্রত্যেক শিক্ষার্থীর মাস্ক পরা নিশ্চিত করা হয়েছে। এছাড়া তাপমাত্রা দেখা হয়েছে। তাদের হাত ধোয়ার ব্যবস্থাও রয়েছে ক্যাম্পাসে। শ্রেণিকক্ষে প্রতি বেঞ্চে দুইজন করে শিক্ষার্থী বসানো হয়েছে বলে জানান তিনি।
তিনি আরও বলেন, পর্যায়ক্রমে সব বর্ষের ক্লাস শুরু হবে।
যার মাধ্যমে দীর্ঘদিন বন্ধের ক্ষতি পুষিয়ে নেওয়া হবে। অনলাইনে শিক্ষার্থীদের তত্ত্বীয় বিষয়ের ওপর জোর দেওয়া হয়েছিল। এখন বেশি বেশি ব্যবহারিক করানো হবে। শতভাগ শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিনের আওতায় আনা হয়।
দীর্ঘদিন পর ক্লাসে ফিরতে পেরে দারুণ খুশি শিক্ষার্থীরা। বাড়তি পরিশ্রম করে দীর্ঘ দিনের ক্ষতি পুষিয়ে নেয়া সম্ভব হবে বলে জানিয়েছেন তারা।
শিক্ষার্থী শামীমা শাম্মী বলেন, অনেকদিন পর আবার সবার সঙ্গে সামনাসামনি কথা হল। যা অন্যরকম এক অনুভূতি তৈরি করেছে। এতদিন সশরীরে ক্লাস বন্ধ থাকায় লেখাপড়ার বেশ ক্ষতি হয়েছে। এখন প্রচুর পরিশ্রম করে সেটা পুষিয়ে নিতে পারব বলে আশা রাখি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর