× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বশেমুরবিপ্রবিতে স্থাপত্যবিদ্যা বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালন

শিক্ষাঙ্গন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৪, ২০২১, মঙ্গলবার, ৬:০৯ অপরাহ্ন

স্থায়ী শিক্ষক নিয়োগ ও বিভাগের অবকাঠামোগত উন্নয়নের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন  গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) স্থাপত্যবিদ্যা বিভাগের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এ অবস্থান কর্মসূচি পালন করেন উক্ত বিভাগের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে বশেমুরবিপ্রবিতে স্থাপত্যবিদ্যা বিভাগ চালু করা হয়। বর্তমানে বিভাগটিতে দুই ব্যাচ মিলিয়ে প্রায় ৭০ জন শিক্ষার্থী অধ্যয়নরত।  তবে বিভাগটিতে কোনো স্থায়ী শিক্ষক নেই। এমনকি শিক্ষকের অভাবে সেশনাল ডিজাইন কোর্স বন্ধ রয়েছে অনেকদিন। এছাড়া শুধুমাত্র একটি ডিজাইন স্টুডিও ছাড়া বিভাগের কোন অফিস রুম, টিচার  রুম, কম্পিউটার ল্যাব নেই। নেই স্থাপত্যবিদ্যা বিভাগ পরিচালনার জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি।

বিভাগের শিক্ষার্থী ধ্রুব বলেন,  বিভাগে কোনো স্থায়ী শিক্ষক নেই বলে আমরা বারবার প্রশাসন কে অবগত করলেও কোন অগ্রগতি পাই নি৷ তবে আজ ভিসি স্যার এই সপ্তাহের বৃহস্পতিবার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি দিবেন বলে আশ্বাস দিয়েছেন। তাই আমরা আপাতত দুই দিন কর্মসূচি শিথিল রাখবো৷  তারপর যদি আমাদের দাবির অগ্রগতি না হয় তাহলে আমরা কঠোর অবস্থানে যাবো।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর