× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর ১৪৪৩ হিঃ

কোচ ছাড়া কাতার যাচ্ছে টেবিল টেনিস দল

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার

বছর সাতেক ধরে অংশগ্রহণে আইটিটিএফ এশিয়ান টেবিল টেনিসে নিয়মিত অংশগ্রহণ করছে বাংলাদেশ। এশিয়ান লেভেলে কোনো সাফল্যের সম্ভাবনা না থাকলেও খেলোয়াড়দের আন্তর্জাতিক অঙ্গনে অভিজ্ঞতা বাড়াতে অংশগ্রহণের ধারাবাহিকতা ধরে রাখছে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন। তার অংশ হিসেবেই আগামী ২৮শে সেপ্টেম্বর দোহায় শুরু হতে যাওয়া ২৫তম আইটিটিএফ এশিয়ান টেবিল টেনিসে অংশ নিতে ৮ সদস্যের দল যাচ্ছে কাতারে। প্রতিযোগিতা চলবে ৫ই অক্টোবর পর্যন্ত। প্রতিযোগিতার ৭ ইভেন্টে (পুরুষ একক, নারী একক, পুরুষ দ্বৈত, নারী দ্বৈত, মিশ্র দলগত, পুরুষ দলগত ও নারী দলগত) অংশ নেবে বাংলাদেশ। ২৬শে সেপ্টেম্বর দোহার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। দলের নেতৃত্ব দেবেন ম্যানেজার-কাম কোচ হাসান জহির মুকুল। তিনি সাবেক খেলোয়াড় এবং ফেডারেশনের বর্তমান কমিটির সদস্য।
দলের কোচ হিসেবে মোহাম্মদ আলীর নাম থাকলেও তাকে পাঠানো হচ্ছে না অর্থ সংকটের কারণে। বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি খন্দকার হাসান মুনীর জানান, ‘দল পাঠাতে প্রায় ৮ লাখ টাকা খরচ হবে আমাদের। আয়োজকরা কেবল ৩ জন ছেলে ও ৩ জন মেয়ের থাকা ও খাওয়ার ব্যবস্থা করবেন। অন্যদের থাকা ও খাওয়ার ব্যবস্থা আমাদের করতে হবে। তাই আমরা যতটা সম্ভব দল ছোট করেছি। এই অর্থ সংগ্রহ করতেই আমাদের বেগ পেতে হচ্ছে। স্পন্সর না পাওয়ার কারণে কোচকে পাঠাতে পারছি না। তবে যিনি ম্যানেজার হয়ে যাচ্ছেন সেই জহির মুকুল সাবেক খেলোয়াড় এবং লেভেল-১ কোচ।’ তবে টেবিল টেনিস ফেডারেশনের সহসভাপতি আশার কথাও মুনীর বলেন, আমি বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে কথা বলেছি। তিনি দলের জন্য সর্বোচ্চ সুবিধা দেয়ার আশ্বাস দিয়েছেন এবং ইতিমধ্যে সংশ্লিষ্টদের এ বিষয়ে নির্দেশনাও দিয়েছেন’। সাধারণ সম্পাদক শেখ মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘আমরা বাংলাদেশ বিমানের কাছে আবেদন করেছি। আশা করি, আমরা সেখান থেকে সহযোগিতা পাবো।’ এশিয়ান পর্যায়ের প্রতিযোগিতা থেকে বাংলাদেশের খেলোয়াড়রা আগেভাগেই বিদায় নিয়ে থাকেন। সেটাই বাস্তবতা। ২০১৯ সালে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত সর্বশেষ আসরে বাংলাদেশের পুরুষ দল দু’টি দেশকে হারাতে সক্ষম হয়েছিল। এটাই এই প্রতিযোগিতার সর্বোচ্চ সাফল্য।

বাংলাদেশ দল
ম্যানেজার: জহির মুকুল।
খেলোয়াড়: মহতাসিন আহমেদ হৃদয়, মুফরাদুল খায়ের হামজা, রিফাত মাহমুদ সাব্বির, রামহীম লিয়ন বম, সোনাম সুলতানা সোমা, সাদিয়া রহমান মৌ ও নওরীন সুলতানা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর