× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

নবাবের অভিষেকে কিংসলের জোড়া গোল

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার

প্রিমিয়ার লীগে বসুন্ধরা কিংসের জার্সিতে অভিষেক হলো কাতার প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার ওবাইদ রহমান নবাবের। তার অভিষেকের দিনে জোড়া গোলে দলকে বড় জয় এনে দেন জাতীয় দলে ডাক পাওয়া এলিটা কিংসলে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লীগের ম্যাচে সাইফ স্পোর্টিংকে ৩-০ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস।
বিদেশি ফুটবলারদের সাইফ স্পোর্টিং ছেড়ে দিয়েছে শেষ ম্যাচের আগে। বসুন্ধরা কিংস অবশ্য বিদেশিদের নিয়েই নেমেছিল। প্রথমার্ধে পূর্ণ শক্তির বসুন্ধরা কিংসকে ভালোই আটকে রেখেছিল সাইফ। নিজেরা গোল করতে না পারলেও কিংসকেও করতে দেয়নি। বৃষ্টি ভেজার মাটিতে ছন্নছাড়া ফুটবল খেলার পরও এগিয়ে যাওয়ার সুযোগ আগে পায় সাইফ। ম্যাচের ১২ মিনিটে কাউন্টার অ্যাটাকে নিজেদের অর্ধ থেকে লম্বা বল ছাড়েন ইয়াসিন আরাফাত।
বল নিয়ে কিংসের ডি-বক্সে ঢুকে পড়েন সাইফের সাজ্জাদ হোসেন। সিক্স ইয়ার্ডের সামনে অপেক্ষায় থাকা মারাজকে বল এগিয়ে দিলে ফাঁকা পোস্টে গোল করতে ব্যর্থ হন তিনি। ওই মিসের পর প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি দুই দল। বিরতির পরে ভয়ঙ্কর হয়ে ওঠে কিংস। ম্যাচের ৫৪ মিনিটে কিংসকে স্বস্তি এনে দেন এলিটা কিংসলে। ডান পাশ থেকে রবসন রবিনিয়োর পাস থেকে পোস্টে লক্ষ্যভেদ করেন বাংলাদেশের নতুন এই ফরোয়ার্ড। ৯ মিনিট পর আবারো স্কোর করেন কিংসলে। মাঝমাঠের খানিকটা সামনে থেকে কিংসলের উদ্দেশ্যে চিপ করেন জনাথন ফার্নান্দেজ।সেখানে সাইফের ডিফেন্ডার ক্লিয়ার করতে আসলেও বল পেয়ে যান এলিটা। নিজের নিয়ন্ত্রণে নিয়ে খানিকটা সামনে এগিয়ে বাম পায়ের শটে বল জালে জড়ান কিংসলে। এ নিয়ে এবারের লীগে তৃতীয় গোলের দেখা পেলেন তিনি। ম্যাচের ৮০ মিনিটে সাইফের বড় হার নিশ্চিত করেন ব্রাজিলিয়ান রবসন রবিনিয়ো। ফার্নান্দেজের পাস থেকে নিখুঁত ফিনিশিংয়ে গোল করেন এই ব্রাজিলিয়ান। এতে করে পা ওমরের ১৯ গোল টপকে ২০ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার আসনে বসলেন কিংসের ব্রাজিলিয়ান তারকা। এই জয়ে লীগে অপরাজিত থাকলো কিংস। ২২ ম্যাচে বসুন্ধরার পয়েন্ট ৬১। ২৪ ম্যাচ শেষে ৪৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান থেকে লীগ শেষ করলো সাইফ স্পোর্টিং। ১৩ই আগস্ট শেষ ম্যাচে খেলেছিল বসুন্ধরা কিংস। এরপর এএফসি কাপ, জাতীয় দলের জন্য বসুন্ধরার তিনটি ম্যাচ বাকি ছিল। বসুন্ধরার পরবর্তী দুই ম্যাচ শেখ রাসেল ও ঢাকা আবাহনীর বিপক্ষে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৭ ও ২০শে সেপ্টেম্বর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর