× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর ১৪৪৩ হিঃ

নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না- কবিতা খানম

দেশ বিদেশ

নওগাঁ প্রতিনিধি
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না নির্বাচন কমিশন। আসন্ন ইউনিয়ন পরিষদ গ্রহণযোগ্য ও সুষ্ঠু করতে যা যা করা প্রয়োজন নির্বাচন কমিশন তাই করবে। প্রশ্নবিদ্ধ নির্বাচন কারও জন্যই কাম্য নয়। গতকাল দুপুরে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নওগাঁর নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রাণীনগর উপজেলার নাগরিকদের মাঝে স্মার্ট কার্ড জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কবিতা খানম বলেন, ‘গ্রহণযোগ্য ও সুষ্ঠু ইউপি নির্বাচন সম্পন্ন করতে ইতিমধ্যে নির্বাচন কমিশন প্রস্তুতি নিতে শুরু করেছে। প্রশ্নবিদ্ধ কোনো নির্বাচন হোক এটা নির্বাচন কমিশন চায় না। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি দলমত নির্বিশেষে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের কাছ থেকেও নিরপেক্ষতা আশা করবো।’ তিনি বলেন, ‘নওগাঁতে আমার জন্ম। সারা দেশের মতো এখানে কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন হোক এটা আমি চাই না।
এজন্য ডিসি, এসপি, নির্বাচন কর্মকর্তা থেকে শুরু করে মাঠ পর্যায়ে যারা দায়িত্ব পালন করবেন তারা যেন সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করেন এই আহ্বান জানাবো।’ নওগাঁর জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনের আইডিইএ (আইডেনটিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস) প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মামুন খান চিশতী, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীন। অনুষ্ঠানে আমন্ত্রিত কিছু নাগরিকের হাতে স্মার্ট কার্ড জাতীয় পরিচয়পত্র বিতরণ তুলে দিয়ে জেলার নিয়ামতপুর, মান্দা ও মহাদবেপুর ও রাণীনগর উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি কবিতা খানম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
RAJA
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১২:৫৯

আপনাদের এই ৫ বছরে একটি নিরপেক্ষ নির্বাচন করতে পেরেছেন কবিতা খানম?

মোঃ খোকন সরকার
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৩:০৬

গত ১২ বছর কি করেছেন সবাই জানে, এখন আপনাদের কথা বিশ্বাস করবে এমন লোক খুজে পাওয়া বরই কঠিন,,, আপনারা গনতন্ত্র হত্যা কারিতে পরিনত হয়েছেন এখনো সময় আছে,, ভালো হয়ে জনগণের কাতারে আসেন,,, ইতিহাস সাক্ষী সৈস্বাচারিরা কোন দিন ক্ষমা পায়নি

মাহমুদ
১৪ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ১০:৪১

নতুনতর গুণধর, বলছে যে বা, পড়ছে তাহা !

Kamal Uddin
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ১১:৩৫

নির্বাচন কমিশনে সবগুলি জোকার বসে আছে।

Suza
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৯:৪৫

২০১৮ সাল থেকে এ পযন্ত কি নিরবাচন করেছেন আপনি?

mamun
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৮:১৬

Oh, yes! No question allowed. Only night vote allowed.

Abdur Rob
১৪ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৬:২৮

প্রশ্নবিদ্ধ নির্বাচন কেন করবেন এখন থেকে শুলবিদ্ধ নির্বাচন করবেন। আপনাদের এই ৫ বছরে একটি নিরপেক্ষ নির্বাচন করতে পেরেছেন কবিতা খানম?

Shaheen
১৪ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৬:১৭

নির্বাচন প্রশ্নবিদ্ধ হয় কিভাবে, যেখানে আমেরিকার মত অত্যাধুনিক দেশকে আমাদের দেশের নির্বাচন দেখে শেখার আছে!

Salek
১৪ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৫:০৪

আপনাদের কোন কথা বুঝার মত ক্ষমতা বাংলাদেশে সাধারন মানুষের নাই

Paplu
১৪ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ১২:৫৩

Joke of the year. Kobita you are shameless. Bangladesh needed free fair and credible election.

Nasir Tarafder
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ১:৫২

Is there any election or democracy in the country? If these bunch of jokers have minimum self-esteem and Shame, they could not utter these classic LIES and Falsehood.

অন্যান্য খবর