× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ অক্টোবর ২০২১, রবিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

টিকা নিলেও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ প্রধানমন্ত্রীর

প্রথম পাতা

সংসদ রিপোর্টার
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার

করোনা মহামারি সংকটকালে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, এই করোনাকালে সবাই যেন স্বাস্থ্য সুরক্ষা মেনে চলেন। যারা টিকা নিয়েছেন তাদের প্রতিও অনুরোধ করবো, তারাও সুস্থ থাকুন। আমাদের দেশের মানুষ এবং প্রবাসী যারা আছেন প্রত্যেকেরই মঙ্গল কামনা করি। গতকাল সংসদ অধিবেশনে শোক প্রস্তাবের ওপর অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। বিরোধী দল জাতীয় পার্টির সংরক্ষিত আসনের সংসদ সদস্য মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে জাতীয় সংসদে উত্থাপিত শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্য হলো এই সংসদের একের পর এক সদস্য হারাচ্ছি। এটা সত্যিই খুব দুঃখজনক। এরকম প্রতিদিন, প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না।
আল্লাহ্? সবাইকে সুস্থ রাখুন। আলোচনায় আরও অংশ নেন বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের, বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির সদস্য কাজী ফিরোজ রশীদ, আনিসুল ইসলাম মাহমুদ ও শামীম হায়দার পাটোয়ারী, বিএনপির হারুনুর রশীদ, আওয়ামী লীগের সিমিন হোসেন রিমি, আবদুস সোবহান মিয়া, সৈয়দা জোহরা আলাউদ্দিন, মোসলেম উদ্দিন আহমেদ, ওয়াশিকা আয়শা খান ও নাজমা আক্তার।

প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্য হলো এই সংসদের একের পর এক সদস্য হারাচ্ছি। এবার যখন শুরু করলাম দু’জন সংসদ সদস্য হারালাম। আবার এবার মুলতবি অধিবেশনের আগে গতকাল পেলাম এই মৃত্যুর খরব। সত্যিই খুব হৃদয় ভারাক্রান্ত হলো। এমপি মাসুদা রশীদ চৌধুরীকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি অত্যন্ত বিদুষী ছিলেন। তার মতো শিক্ষা-দীক্ষা ও জ্ঞানসম্মত মানুষ মেয়েদের মধ্যে কমই পাওয়া যায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাস করে বিদেশে পড়ালেখা করেছেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। ডিবেটিং ও রোভার স্কাউট সর্বক্ষেত্রে তার বিচরণ ছিল। তিনি একাধারে রাজনীতিবিদ, চিত্রশিল্পী, সমাজসেবক ও নারী উদ্যোক্তা। খেলাধুলাসহ সকল ক্ষেত্রে নারীদের নতুনভাবে প্রেরণা জুগিয়েছেন। এরকম বহুগুণ সম্পন্ন মানুষ আমাদের ছেড়ে চলে গেছেন। আমাদের সমাজের জন্য এটা বিরাট ক্ষতিসাধন হলো। তিনি বলেন, মাসুদা রশীদ চৌধুরীর বহুমুখী প্রতিভা নারী সমাজকে প্রেরণা দেবে। সামনে এগিয়ে যাওয়ার শক্তি ও সাহস জোগাবে। শোক প্রস্তাবের ওপর আলোচনা শেষে মাসুদা এম রশীদসহ মৃত্যুবরণকারীদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন এবং তাদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের এমপি এনামুল হক। পরে সংসদের রেওয়াজ অনুযায়ী দিনের অন্যান্য কার্যক্রম স্থগিত করে অধিবেশন মুলতবি করা হয়। অধিবেশন আজ বুধবার সকাল সাড়ে ১০টায় আবার বসবে।

উল্লেখ্য, রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার সকালে মারা যান মাসুদা এম রশীদ চৌধুরী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক অধ্যাপক মাসুদা জাতীয় পার্টির সভাপতিম-লীর সদস্য ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর