× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

পশ্চিমবঙ্গে অজানা জ্বরে বহু শিশু আক্রান্ত

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৫, ২০২১, বুধবার, ১০:১৭ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গে অজানা জ্বরে বহু শিশুর জীবন বিপন্ন। অনেকের ফুসফুস, মস্তিস্ক অথবা প্রস্রাব সংক্রমিত হয়েছে। আইসিইউতে ভর্তি বহু শিশু। চিকিৎসকরা আশ্বাস দিয়েছেন, এদের একজনও করোনা সংক্রমিত নয়। ডেঙ্গু, ম্যালেরিয়া, সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছে অনেকে। কেউ কেউ আবার আবহাওয়া বদলের জন্য মারাত্মক ইনফ্লুয়েঞ্জায় কাবু। ফলে, শিশুদের মধ্যে রোগ বাড়ছে। ফুলবাগানের বিধানচন্দ্র শিশু হাসপাতালে গড়ে প্রতিদিন ১০ জন শিশুকে আইসিইউতে পাঠাতে হচ্ছে, এনআরএস মেডিকেল কলেজে ১৪ শিশু আইসিইউতে আছে।
ইনস্টিটিউট অব চাইল্ড হেলথে ১৪ জন, কলম্বিয়া এশিয়া হাসপাতালে ৬ জন এবং পিয়ারলেস হাসপাতালে ৭ জন শিশু আইসিইউতে আছে। রাজ্যের মধ্যে বিশেষ করে এই অজানা জ্বর ছড়িয়ে পড়েছে জলপাইগুড়ি, শিলিগুড়ি, হাওড়া, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ চব্বিশ পরগনা, উত্তর চব্বিশ পরগনা ও হুগলিতে। রাজ্যের এসোসিয়েশন অব পেডিয়াট্রিক্স এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। অনেকেই ভাবছে, এটি কোভিডের তৃতীয় ঢেউ এর পূর্বাভাস নয়তো? চিকিৎসকরা জানাচ্ছেন, আক্রান্ত শিশুরা সবাই করোনা নেগেটিভ হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৪ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৯:৩৫

একটা রোগের প্রকোপ কমতে না কমতেই আরেকটি আক্রমণ করল । মানুষের উপায় কি ? যে দেশেই হউক মানুষ তো মানুষ ই। তাদের কষ্ট সব মানুষ কে বিচলিত করে ।

অন্যান্য খবর