× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বশেমুরবিপ্রবিতে সশরীরে পরীক্ষা শুরু

শিক্ষাঙ্গন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৫, ২০২১, বুধবার, ৪:২৫ অপরাহ্ন

স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা নেয়া শুরু করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। করোনাকালীন দীর্ঘ ১৮ মাস বন্ধের পর আজ বুধবার সশরীরে রিভিউ ক্লাস ও চূড়ান্ত পরীক্ষা নেয়া শুরু হয়েছে। তবে বন্ধ আছে আবাসিক হল সমূহ।

বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মিকাইল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ সমাজ বিজ্ঞান বিভাগ ও পদার্থ বিজ্ঞান বিভাগের সশরীরে পরীক্ষা সকাল ১০ টা থেকে শুরু হয় এবং আইন বিভাগে রিভিউ ক্লাস হয়। পর্যায়ক্রমে সকল বিভাগ রিভিউ ক্লাস ও সশরীরে পরীক্ষা নেয়া শুরু করবে।

এ বিষয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান সুমন বলেন, করোনা মহামারীর কারণে দীর্ঘদিন পর ক্যাম্পাসে এসে সশরীরে পরীক্ষা দিতে পারায় অবশ্যই ভালো লাগছে, মনে হচ্ছে অনেক দিন পর প্রাণ ফিরে পেলাম। আবার, অনেক শিক্ষার্থী হলে উঠতে না পারায় তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। এমতাবস্থায়, প্রশাসনের উচিত অন্ততপক্ষে চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য হলেও হল খুলে দেয়া।

আইন বিভাগের শিক্ষার্থীদের সশরীরে রিভিউ ক্লাসে ফুল, চকলেট দিয়ে বরণ করে নেয়া হয়। অন্যদিকে পরীক্ষা ও রিভিউ ক্লাসে শিক্ষার্থীদের স্বাগত জানাতে সাজানো হয়েছে প্রতিটি বিভাগকে।

প্রসঙ্গত, এর আগে গত ৩০শে আগস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক জরুরি সভায় বিভাগ গুলোকে সশরীরে পরীক্ষা নেয়ার অনুমতি দেয়া হয়। বলা হয়, আবাসিক হল বন্ধ রেখে সেপ্টেম্বর এর মাঝামাঝি সময়ে যেকোনো বিভাগ চাইলে সশরীরে চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা নিতে পারবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর