× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ অক্টোবর ২০২১, রবিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

এবার একসঙ্গে নওয়াজউদ্দিন-জয়া

বিনোদন

স্টাফ রিপোর্টার
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার

এপার ও ওপার বাংলার চলচ্চিত্রে সফলতার সঙ্গে সমান তালে কাজ করে যাচ্ছেন জয়া আহসান। এবার বলিউডে অভিষেক হচ্ছে তার। আগামী বছর নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে বলিউড ছবিতে দেখা যাবে এই অভিনেত্রীকে। ভারত স্বাধীনতা পরবর্তী সময়ে নকশাল বাড়ি নামে গ্রামে পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন এগারো জন সাধারণ মানুষ। সেই ঘটনাকে কেন্দ্র করেই তৈরি হয় সশস্ত্র আন্দোলন। নকশাল বাড়ি ছাড়িয়ে ক্রমশই তা ছড়িয়ে পড়তে থাকে সেই সারা ভরতবর্ষে। সেই আন্দোলনের নেতৃত্ব দিয়েছিল সিপিআইএমএল। যা ক্রমশই দেশের গণ্ডি ছাড়িয়ে সারা বিশ্বের কাছে হয়ে ওঠে বামপন্থীদের ঐতিহাসিক আন্দোলনটি নকশাল আন্দোলন নামে পরিচিত।সেই নকশাল আন্দোলন নিয়েই ওয়েব সিরিজ তৈরি করছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়।হিন্দি, ইংরাজি ও বাংলা ভাষায় তৈরি হবে এই সিরিজ।
জানিয়েছেন পরিচালক। তিনটি সিজনে তুলে ধরা হবে ১৯৪৭ থেকে ২০১০ অবধি বিশ্বজুড়ে বামপন্থী আন্দোলনের কাহিনি। এই সিরিজের প্রথম সিজনের চিত্রনাট্যে রয়েছে নকশাল আন্দোলনের কাহিনি ও রাজনৈতিক নেতা চারু মজুমদারের জীবন। তার ভূমিকায় অভিনয় করবেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। তার স্ত্রী লীলা মজুমদারের ভুমিকায় অভিনয় করবেন জয়া আহসান।
প্রথম সিজনের অন্যতম মুখ্য চরিত্র সিদ্ধার্থ শঙ্কর রায়। সেই চরিত্রে অভিনয় করবেন সব্যসাচী চক্রবর্তী। জ্যোতি বসুর চরিত্রে দেখা যেতে পারে পরেশ রাওয়াল বা বোমান ইরানিকে। আপাতত চলছে চিত্রনাট্য লেখার কাজ। শুটিং শুরু হবে আগামী বছর। একটি আন্তর্জাতিক ওটিট প্ল্যাটফর্মে মুক্তি পাবে এই ওয়েব সিরিজ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর