× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

‘পুরনো শত্রু’র লড়াইয়ে জিতেছে লিভারপুল

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার

ইউরোপসেরার প্রতিযোগিতায় এসি মিলান-লিভারপুল দ্বৈরথ ছিল আকাক্সিক্ষত। মিলান তার আগের রূপ হারিয়েছে এক যুগেরও বেশি আগে। ইতালিয়ান ক্লাবটি তো গত সাত মৌসুম ছিল না চ্যাম্পিয়নস লীগেও। এসি মিলান সাত বছর পর চ্যাম্পিয়নস লীগে ফিরেছে। ফেরার ম্যাচেই মিলান মুখোমুখি হয় পুরনো শত্রু লিভারপুলের। লড়াইটাও হয়েছে রোমাঞ্চকর। বুধবার রাতে এসি মিলানকে ৩-২ গোল হারিয়েছে লিভারপুল।
আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ার পর রেবিচ ও ব্রাহিম দিয়াসের গোলে এগিয়ে যায় মিলান। প্রথমার্ধে পেনাল্টি মিস করা মোহামেদ সালাহ টানেন সমতা।
পরে স্বাগতিকদের জয়সূচক গোলটি করেন জর্ডান হেন্ডারসন।
পুরো ম্যাচে বল দখলে এগিয়ে থেকে আক্রমণে আধিপত্য করা লিভারপুল গোলের জন্য শট নেয় মোট ২৩টি, যার ৮টি লক্ষ্যে। মিলানের ৭ শটের ৪টি লক্ষ্যে ছিল।
লিভারপুল ও এসি মিলান এই দুই ক্লাবের চ্যাম্পিয়নস লীগ শিরোপা সংখ্যা ১৩। লিভারপুল গত কয়েক বছরে ঘুরে দাঁড়িয়েছে। জিতেছে চ্যাম্পিয়নস লীগ। এসি মিলান এখনো ঘুরে দাঁড়াতে পারেনি। তবে বুধবার রাতের লড়াইয়ে ছিল পুরনো ঝাঁঝ। ম্যাচের নবম মিনিটে আত্মঘাতী গোলে লিড নেয় লিভারপুল। চতুর্দশ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মোহাম্মদ সালাহ। মিশরীয় ফরোয়ার্ডের স্পটকিক ঠেকিয়ে দেন ফরাসি গোলরক্ষক মাইক মাইনিয়ান। বিরতির আগে দুই গোল করে ম্যাচে ফেরে মিলান। ৪২ ও ৪৪তম মিনিটে গোল করেন আন্তে রেবিচ ও ব্রাহিম দিয়াজ। ৪৯তম মিনিটে গোল করে পেনাল্টি মিসের প্রায়শ্চিত্ত করেন সালাহ। ৬৯তম মিনিটে দুরপাল্লার শটে গোল লিভারপুলের জয় নিশ্চিত করেন অধিনায়ক হেন্ডারসন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর