× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

পশ্চিম তীর থেকে কোনো ইহুদি বসতি সরানো হবেনা: ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৬, ২০২১, বৃহস্পতিবার, ৬:২৩ অপরাহ্ন

পশ্চিম তীর থেকে কোনো ইহুদি বসতি সরিয়ে নেবে না ইসরাইল। সরাসরি এমনটাই জানালেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্তজ। ইসরাইল এই বসতিগুলোকে আজীবন পরিচালনা করে যাবে বলেও জানান তিনি। ফরেন পলিসি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বুধবার এসব কথা বলেন গান্তজ।

এসময় তিনি ইরান, ফিলিস্তিন ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন ইস্যুতে কথা বলেন। এই সাক্ষাৎকারের দুই সপ্তাহ পূর্বেই ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। সেই বৈঠকে পশ্চিম তীরের স্থিতিশীলতা এবং নিরাপত্তা নিয়ে আলোচনা হয়। গান্তজ ফরেন পলিসিকে বলেন, আব্বাস এখনও ১৯৬৭ সালের হিসেব অনুযায়ী সীমানার স্বপ্ন দেখছেন।
কিন্তু এটা কখনই হবেনা। আব্বাসের বুঝা উচিত, আমরা পশ্চিম তীরে থাকছি। আমাদের কোনো বসতি সরিয়ে নেয়া হবেনা।

মিডল ইস্ট মনিটর জানিয়েছে, পশ্চিম তীরে ২৫০টিরও বেশি বসতি রয়েছে ইসরাইলের। এতে বাস করেন প্রায় ৫ লাখ ইহুদি। আন্তর্জাতিক আইন অনুযায়ী এসব স্থাপনাকে অবৈধ হিসেবে বিবেচনা করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুলতান
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০৬

যতই চাঁপা বাজি করনা কেন। তোমাদের ষড়যন্ত্র কর দখলকারীতত্ত্ব দীর্ঘ হতে পারে কিন্তু সেটা আজীবনের জন্য, ইন শা আল্লাহ্। আল্লাহ্রর বিজয় আসবেই ও তোমাদের জোর কর দখল করা ভুমি একদিন তার মালিকের কাছে ফেরত আসবে। তৈরি থাক তোদের কোন ষড়যন্ত্র ও শক্তি কাজে আসবে না। আল্লাহ্রর ওয়াদা ও নবীজির কথাই সত্য। বাকি সবই মিথ্যা মিথ্যা মিথ্যা। আল্লাহ্ হু আকবর। লা-ইলাহা ইল্লালা মোহাম্মদ রাসুল আল্লাহ্।

অন্যান্য খবর