× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

হিন্দি ওয়েব সিরিজে জয়া

বিনোদন

স্টাফ রিপোর্টার
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার

দেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ঢালিউড পেরিয়ে অনেক আগেই টালিউডে কাজ শুরু করেছেন। নতুন খবর হলো, টালিউডের সীমানা পেরিয়ে এবার হিন্দি ওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী। নকশাল আন্দোলনের গল্প নিয়ে নাম চূড়ান্ত না হওয়া একটি ওয়েব সিরিজ নির্মাণ করছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। সব ঠিক থাকলে এই সিরিজে বলিউডের খ্যাতিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে অভিনয় করবেন জয়া। তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর ‘সাদা আমি কালো আমি’- উপন্যাস অবলম্বনে তিন পর্বে বাংলা, হিন্দি, ইংরেজি- এ তিন ভাষায় নির্মাণ হবে রাজনৈতিক এই সিরিজ। যেখানে চারু মজুমদারের চরিত্রে অভিনয় করবেন নওয়াজউদ্দিন সিদ্দিকী আর তার স্ত্রী লীলা মজুমদারের চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান। জয়া আহসান প্রসঙ্গে পরিচালকের ভাষ্য, আমার জয়া যোগ তখন থেকেই।
জয়া অনুরোধ জানিয়েছিলেন, জাতীয় স্তরের কাজে তাকে সুযোগ দেয়ার জন্য। সেই জায়গা থেকেই লীলা মজুমদারের চরিত্রের জন্য বলতেই এক কথায় রাজি তিনি। প্রযোজনা সংস্থা সিনেক্স-এর প্রযোজনায় সব ঠিক থাকলে সিরিজটি আগামী বছর আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফরমে মুক্তি পাবে। গত দেড় বছর ধরে চিত্রনাট্যের প্রাথমিক খসড়া তৈরি করেছেন পরিচালক। শুটিং হতে পারে কলকাতা, মুম্বই, কেরালা, অন্ধ্রপ্রদেশের পাশাপাশি চীন ও রাশিয়াতে। সিরিজের বিভিন্ন চরিত্রে দেখা যেতে পারে রণিত রায়, সব্যসাচী চক্রবর্তী, শাশ্বত চট্টোপাধ্যায়সহ অনেককে। এ ছাড়া থাকছেন বলিউডের পরেশ রাওয়াল, বোমান ইরানিসহ একঝাঁক তারকা, যাদের নাম পরে জানানো হবে। সিরিজের ৩টি সিজনে তুলে ধরা হবে ১৯৪৭ থেকে ২০১০ অবধি বিশ্বজুড়ে বামপন্থি আন্দোলনের কাহিনী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর