× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

টাইগারদের স্বাগত জানাতে প্রস্তুতি শুরু নিউজিল্যান্ডের

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার

২০২১-২২ মৌসুমে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। টাইগারদের এই সফরটি আইসিসির ভবিষ্যৎ সফরসূচির (এফটিপি) অংশ। আর নিউজিল্যান্ড গিয়ে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন পালন করতে হবে রাসেল ডমিঙ্গোর দলকে। ইতিমধ্যেই বাংলাদেশকে আইসোলেশনে রাখার প্রয়োজনীয় ফ্যাসিলিটি অনুমোদন করেছে নিউজিল্যান্ড সরকার। খবরটি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড সরকারের এমআইকিউ (ম্যানজড আইসোলেশন ও কোয়ারেন্টিন) ওয়েবসাইট।
এ বছরের ডিসেম্বর থেকে আগামী বছরের জানুয়ারির মধ্যে এফটিপির সফরসূচির অংশ হিসেবে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশের।
এমআইকিউ ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ডিসেম্বরের শুরু থেকে বাংলাদেশ দলের ৩৫ জনের কোয়ারেন্টিনের ব্যবস্থা রাখা হবে। নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম ‘স্টাফ’-এর একটি প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে নিউজিল্যান্ডের মৌসুম শুরুর সম্ভাব্য তারিখ ২৮শে ডিসেম্বর।
এছাড়া দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডসও যাবে নিউজিল্যান্ড সফরে। নেদারল্যান্ডস দল আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যে নিউজিল্যান্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে।
ফেব্রুয়ারি-মার্চে দুই টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডে যাবে দক্ষিণ আফ্রিকা। এ দুই দলের জন্যও কোয়ারেন্টিনের ব্যবস্থা রাখবে নিউজিল্যান্ড।
নিউজিল্যান্ড সফর করার কথা ছিল ভারতেরও। তবে এমআইকিউ ওয়েবসাইটে ভারতীয়দের নিয়ে কোনো তথ্য দেয়া হয়নি। ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকইনফোর দাবি, ভারতের নিউজিল্যান্ড সফর স্থগিত হওয়ারই সম্ভাবনা বেশি। তাছাড়া ‘স্টাফ’-এর প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, ভারতের এই সিরিজ স্থগিত করা হয়েছে। আগামী বছরের শেষদিকে মাঠে গড়াতে পারে এই সিরিজ।
আগামী বছরের মার্চে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ হবে নিউজিল্যান্ডে। টুর্নামেন্টটিতে অংশগ্রহণকারী মোট ১৮১ জনের কোয়ারেন্টিনের ব্যবস্থা করবে নিউজিল্যান্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর