× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

‘জেমি অধ্যায়’ শেষ, দায়িত্ব পেলেন অস্কার ব্রুজন

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার

আগামী ১লা অক্টোবর মালদ্বীপে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্ট শুরুর দুই সপ্তাহ আগে জাতীয় দলের হেড কোচ জেমি ডে’কে সরিয়ে দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)! যদিও বাফুফে জানিয়েছে কোভিডের কারণে তাকে দুই মাসের জন্য সরিয়ে দেয়া হয়েছে। শুক্রবার বিকালে ন্যাশনাল টিমস কমিটির সভায় নেয়া হয় এই সিদ্ধান্ত। বাংলাদেশ দলের দায়িত্ব দেয়া হয়েছে স্প্যানিয়ার্ড কোচ অস্কার ব্রুজনকে।

আগের দিন অনুষ্ঠিত বাফুফে নির্বাহী কমিটির সভায় কর্মকর্তারা বর্তমান কোচিং স্টাফ বিশেষ করে জেমি ডে’র ওপর অসন্তোষ প্রকাশ করেন। প্রায় সবাই জেমি ডে’র পারফরম্যান্সে হতাশা প্রকাশ করেন। সভাপতি কাজী সালাউদ্দিন জেমি ডে ও জাতীয় দলের বিষয়টি বিশেষভাবে দেখবেন বলে সবাইকে আশ্বস্ত করেন বলে জানা যায়। তারই ধারাবাহিকতায় নেয়া হয় এই সিদ্ধান্ত।


কিরগিজস্তান সফরে তিনটি ম্যাচ মাঠে থেকে দেখেছেন বাফুফে সভাপতি। তিন ম্যাচে হারায় ও সামগ্রিক বিষয়ে বাফুফে সভাপতিও জেমি ডে’র প্রতি অসন্তুষ্ট  ছিলেন বলে জানা  যায়।  নেপালে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টুর্নামেন্টে জেমি ডে বাংলাদেশ দলকে চ্যাম্পিয়ন করাতে ব্যর্থ হয়েছেন। এরপর থেকে জেমির ওপর নাখোশ বাফুফের শীর্ষ কর্তা। জেমি সেই টুর্নামেন্টের ফাইনালেও দল নিয়ে পরীক্ষা নিরীক্ষা করেছেন বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির জন্য। জুনে সেই বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ একমাত্র আফগানিস্তান ছাড়া বাকি দুই ম্যাচ ভালো ফলাফল করতে পারেনি। গত তিন বছরে জেমি ডে’র অধীনে বাংলাদেশ দলের সেই অর্থে কোনো সাফল্য নেই। এশিয়ান গেমসে নক আউট পর্বে খেলাই তার মূল সাফল্য। বিশ্বকাপ বাছাইয়ের আট ম্যাচে মাত্র ২ পয়েন্ট বাংলাদেশের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর