× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

প্রথম মহিলা দাবা লীগে অপরাজিত চ্যাম্পিয়ন নৌবাহিনী

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার

মুজিববর্ষ ১ম মহিলা দাবা লীগে বাংলাদেশ নৌবাহিনী অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। এক রাউন্ড বাকি রেখেই শিরোপা নিশ্চিত করেছিল দলটি। আর শেষ রাউন্ডে জিতে তারা কুড়ালো অপরাজিত চ্যাম্পিয়নের মর্যাদা। বৃহস্পতিবার  অনুষ্ঠিত শেষ রাউন্ডের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৪-০ গেম পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে হারায়। বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে অংশগ্রহণ করেন মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, ওয়াদিফা আহমেদ ও কাজী জারিন তাসনিম। বাংলাদেশ পুলিশ ১৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে। বাংলাদেশ পুলিশ শেষ খেলায় ৪-০ গেম পয়েন্টে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবকে হারায়। বাংলাদেশ পুলিশ দলের পক্ষে অংশগ্রহণ করেন মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস, মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন, আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা ও ইশরাত জাহান দিবা।  তিতাস ক্লাব ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করে।
শেষ রাউন্ডে তিতাস ক্লাব ৩-১ গেম পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে হারায়। খেলা শেষে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি কে. এম. শহিদউল্যা, সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ডঃ শোয়েব রিয়াজ আলম এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু। ১০টি দল রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে এবারের প্রথম মহিলা দাবা লীগে অংশগ্রহণ করেন। ট্রফি ছাড়া চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী পঞ্চাশ হাজার টাকা, রানার্স-আপ বাংলাদেশ পুলিশ ত্রিশ হাজার টাকা ও তৃতীয় তিতাস ক্লাব ২০ হাজার টাকা অর্থপুরস্কার লাভ করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর