× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

‘বাফুফে অপেশাদার আরচণ করেছে’

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার

উজবেকিস্তানের তিন জাতি টুর্নামেন্ট থেকে সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি শুরু করেছিলেন জেমি ডে। লীগের খেলা দেখে ৩৫ সদস্যের প্রাথমিক দলও তৈরি করেছিলেন এই বৃটিশ কোচ। যাদের নিয়ে আগামী ২১শে সেপ্টেম্বর ক্যাম্প শুরুর কথা তার। ঠিক তখনই বাফুফের ন্যাশনাল টিমস কমিটি থেকে তাকে সাময়িক অব্যাহতি দিয়েছে। দুই মাসের অব্যাহতি দিয়ে জাতীয় দলের দায়িত্ব তুলে দেয়া হয়েছে বসুন্ধরা কিংসের স্প্যানেশি কোচ অস্কার ব্রুজনকে। হঠাৎ করে বাফুফের নেয়া এমন সিদ্ধান্তকে অপেশাদার বলে মন্তব্য করেছেন জেমি ডে।
বাফুফের সঙ্গে জেমি ডে’র চুক্তি রয়েছে আগামী বছর আগস্ট পর্যন্ত। চুক্তির শর্ত অনুযায়ী তাকে অব্যাহতি দিলে পুরো এক বছরের বেতন-ভাতা দিতে হবে বাফুফেকে।
তবে জেমি ডে চাকরি ছেড়ে দিলে অন্য কথা। চুক্তি ও বেতন সম্পর্কে জেমি বলেন, ‘আমার এখনো চুক্তি রয়েছে। চুক্তি থাকাবস্থায় আমাকে এভাবে কাজ থেকে দূরে রাখাটা বিস্ময়কর। বাফুফে আমাকে জানাতে পারতো। আমাকে না জানিয়ে এই সিদ্ধান্ত নেয়াটা আমার কাছে অপেশাদার মনে হয়েছে।’ আগামী দুই-তিন মাস বাফুফেকে জেমির বেতন দিতে হবে। কাজ না থাকলেও বসে বসে জেমি বেতন পাবেন। তবে এই প্রক্রিয়াটা জেমির কাছে শোভনীয় নয়। তিনি তার ভবিষ্যত সম্পর্কে বলেন, ‘আমি কিছু দিনের মধ্যে লন্ডন যাব। সেখানে পরিবারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব।’ জেমির স্থলাভিষিক্ত হয়েছেন বসুন্ধরার কোচ অস্কার ব্রুজন। বাফুফে ভাবছে জেমির তুলনায় অস্কার সাফে ভালো কিছু দিতে পারবে। জেমি নিজের দায়িত্ব হারালেও অস্কারকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আমি দলের সঙ্গে না থাকলেও চাই বাংলাদেশ দল ভালো করুক। বাংলাদেশ দল এবং অস্কারের প্রতি আমার শুভ কামনা।’ প্রায় ৩ বছর বাংলাদেশের দায়িত্বে ছিলেন জেমি ডে। যদিও এই ৩ বছরে জাতীয় দলকে একটি ভালো অবস্থানে আনতে ব্যর্থ হয়েছেন এই বৃটিশ কোচ।  যদিও টুর্নামেন্ট শুরুর মাত্র দুই সপ্তাহ আগে কোচ পরিবর্তনের সিদ্ধান্ত খেলোয়াড়দের ওপর প্রভাব পড়তে পারে জানিয়ে এই কোচ বলেন, ‘এটা কিছুটা হলেও খেলোয়াড়দের ওপর প্রভাব পড়তে পারে। সেটা মানসিক বা পারফরম্যান্স যে কোনো কিছুতেই।’ প্রতি কোচের ভিন্ন ভিন্ন কৌশল এবং পদ্ধতি। নতুন কোচের অধীনে খেলোয়াড়দের নতুন করে প্রমাণ করতে হবে। জেমি এখন কিছুটা শারীরিকভাবে অসুস্থ। তিনি করোনা পরীক্ষা করিয়েছেন। এখনো রিপোর্ট পাননি। তার রক্ত পরীক্ষায় অবশ্য কিছুটা করোনা পজেটিভের নমুনা পাওয়া গেছে। করোনা নেগেটিভ পেলে বাফুফের সঙ্গে আলোচনা করে শীঘ্রই তিনি লন্ডন যাবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর