× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

৩ বছরে মেসিকে ১১০০ কোটি দেবে পিএসজি

খেলা

স্পোর্টস ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার

বার্সেলোনায় অর্ধেক বেতনে খেলতে চেয়েছিলেন। তবে কাতালানদের আর্থিক অবস্থা এতই ভঙ্গুর তাতেও লিওনেল মেসিকে ধরে রাখতে পারেনি। আর্জেন্টাইন সুপারস্টার নাম লিখিয়েছেন প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি)। গত আগস্টে মেসি যখন পিএসজিতে নাম লেখান তখন তার বার্ষিক বেতন নিয়ে ভিন্ন ভিন্ন অঙ্ক প্রকাশ করেছিল ইউরোপিয়ান সংবাদমাধ্যমগুলো। কেউ জানিয়েছিল ৩৫ মিলিয়ন ইউরো। কেউ ৩০ মিলিয়ন ইউরো। ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’ জানিয়েছে মেসির বার্ষিক বেতনের অঙ্ক।
দুই বছরের চুক্তিতে পিএসজিতে গেছেন মেসি। চাইলে আরো একবছর প্যারিসে থাকতে পারবেন।
প্রথম মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো পাবেন মেসি। বাংলাদেশি মুদ্রায় যা ৩০০ কোটি ১৮ লাখ টাকার মতো। পরের দুই মৌসুমে বেতনের অঙ্কটা বাড়বে। দ্বিতীয় বছরে যোগ হবে আরো ১০ মিলিয়ন ইউরো। পিএসজিতে তৃতীয় বছর থাকলে মেসি পাবেন সমান ৪০ মিলিয়ন ইউরো। তিন মৌসুম পিএসজিতে কাটালে মেসি পাবেন বাংলাদেশি মুদ্রায় ১১০০ কোটি টাকা। লেকিপ শুধু বেতনের অঙ্ক প্রকাশ করেছে। বোনাস হিসেবে মেসি কত পাবেন সেটা উল্লেখ করেনি।
ফরাসি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পিএসজিতে নেইমারের সমান বেতন মেসির। যেটা কিলিয়ান এমবাপ্পের চেয়ে বেশি। ফরাসি জায়ান্টদের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি হয়েছে নেইমারের। এই চুক্তির আগে মেসির চেয় কম বেতন ছিল ব্রাজিলিয়ান এই তারকা ফরোয়ার্ডের। মেসির সমান বেতন হলেও আর্জেন্টাইন ফরোয়ার্ডের মতো করে নেইমারের সঙ্গে চুক্তি করেনি পিএসজি। মেসির সঙ্গে পিএসজির চুক্তি, মৌসুম শেষে সমঝোতার ভিত্তিতে বেতন বাড়ানো হবে। কিন্তু নেইমারের চুক্তিতে এটা উল্লেখ নেই। বরং মেয়াদ বাড়ার সঙ্গে সঙ্গে টাকার অঙ্ক কমতে পারে তার।
মেসি প্রথম মৌসুমে যে ৩ কোটি ইউরো বেতন পাবেন, এর মধ্যে যুক্ত আছে ‘পিএসজি ফ্যান টোকেন’ এর ১০ লাখ ইউরো। এটি পিএসজির ক্রিপ্টোকারেন্সি (বিটকয়েনের মতো)। টোকেন কেনা সমর্থকরা একটা অ্যাপের মাধ্যমে ক্লাবের বেশ কিছু ব্যাপারে মতামত রাখতে পারবেন। এখান থেকে পিএসজির আড়াই-তিন কোটি ইউরো আয় হতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Desher Bhai
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৫:২৯

The peons in Bangladeshi government offices earn that kind of money in a year.

অন্যান্য খবর