× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

‘সিরিজ বাতিলের কারণ জানার অধিকার রয়েছে সমর্থকদের’

খেলা

স্পোর্টস ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার

নিউজিল্যান্ডের জন্য নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছিল টিম হোটেল ও স্টেডিয়াম এলাকা। চার হাজার সশস্ত্র পুলিশ সদস্যের সঙ্গে সেনাবাহিনীর বিশেষ ইউনিট এবং সেনাবাহিনীর সদস্যরা ছিলেন নিরাপত্তার দায়িত্বে। এতেও আশ্বস্ত হয়নি নিউজিল্যান্ড। হামলার আশঙ্কায় সফর বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কিউইরা। এতে বড় অঙ্কের আর্থিক ক্ষতির সঙ্গে পাকিস্তানের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) পাকিস্তান সফর বাতিলের কারণ হিসেবে ‘হামলার সম্ভাব্য হুমকি’ উল্লেখ করেছে।
এনজেডসির এমন ব্যাখ্যা পছন্দ হয়নি নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ও সায়মন ডুলের। তিনি মনে করেন, সফর বাতিলের কারণ জানার অধিকার রয়েছে সমর্থকদের। টুইটারে তিনি লিখেছেন, ‘আমি মনে করি এর কারণ জানার অধিকার রয়েছে দু’দেশের সমর্থকদের।’ তবে এর কারণ জানাতে নারাজ নিউজিল্যান্ড সরকার।
দেশটির উপ-প্রধানমন্ত্রী গ্রান্ট রবার্টসন বলেন, ‘এটা তো স্বাভাবিক যে কেমন হুমকি ছিল তার বিস্তারিত জানানোর বাধ্যবাধকতা কিংবা দায়িত্ব নেই। তবে এটা (হামলার আশঙ্কা) সত্যি এবং তার জন্য ব্যবস্থা নেয়া জরুরি ছিল।’
নিউজিল্যান্ড সরকার কিংবা তাদের ক্রিকেট বোর্ড সফর বাতিলের কারণ পরিস্কার না করলেও মূল ঘটনা জানার চেষ্টা করছে বিভিন্ন সংবাদমাধ্যম। বৃটিশ সংবাাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সমন্বয়ে গঠিত গোয়েন্দা সংস্থা ‘ফাইভ আইস’ এর তথ্যের ভিত্তিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ না খেলার সিদ্ধান্ত নেয় কিউইরা। ‘ফাইভ আইস’ নিউজিল্যান্ড দলের সঙ্গে থাকা নিরাপত্তা কর্মকর্তাকে জানিয়েছিল সম্ভাব্য হামলার কথা।
এনজেডসির সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে নিউজিল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী গ্রান্ট রবার্টসন বলেন, ‘তাদের সিদ্ধান্তকে সঠিক মনে করে সরকার। তাদের নিজস্ব নিরাপত্তা বিশেষজ্ঞ রয়েছে। যিনি দলের সঙ্গে রয়েছেন। তার কাছে নিরাপত্তা নিয়ে হুমকির বিশ্বাসযোগ্য তথ্য ছিল বলেই এনজেডসি এমন সিদ্ধান্ত নিয়েছে।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mustafa Ahsan
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ৮:৫৪

সম্পূর্ণভাবে ভারত দায়ী ভারতই ফলস হুমকি তাদের পাকিস্তানে থাকা তালেব এজেন্টদের দিয়ে শেষ মুহূর্তে আইসকে বিভ্রান্ত করেছে যার ফলে নিউজিল্যান্ড সফর খেলা শুরুর দেড় ঘন্টা আগে বাতিল করেছে এই উপমহাদেশে ভারতের মত কূটবুদধি এবং বাড়া ভাতে ছাই দেওয়ায় সিদব্য আর কেউ নেই।

Mahmud
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ৭:৫৯

আমার ধারনা এর পিছনে ভারতের কোন হাত থাকতে পারে। ভারত সবসময়ই পাকিস্তানকে একটি সন্ত্রাসী রাষ্ট্র হিসাবে দেখাতে চায় এবং পাকিস্তান একটি অনিরাপদ ও ভয়ন্কর দেশ বলে প্রচার করতে চায়।

অন্যান্য খবর