× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

অস্ট্রেলিয়ায় শত শত লকডাউন বিরোধী আন্দোলনকারী গ্রেপ্তার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৮, ২০২১, শনিবার, ৫:০০ অপরাহ্ন

লকডাউন বিরোধী সমাবেশ থেকে শত শত মানুষকে গ্রেপ্তার করেছে অস্ট্রেলিয়ার পুলিশ। এরমধ্যে মেলবোর্ন থেকেই গ্রেপ্তার করা হয়েছে ২৩৫ জনকে। এছাড়া সিডনিসহ দেশটির বড় শহরগুলো থেকেও লকডাউনের বিরুদ্ধে ক্ষোভ জানাতে দেখা গেছে। সিডনিতে গ্রেপ্তার হয়েছেন ৩২ জন। আন্দোলন থামাতে গিয়ে আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা। এ খবর দিয়েছে আল-জাজিরা।

ভিক্টোরিয়া প্রদেশের পুলিশ জানিয়েছে, তাদের অন্তত ৬ পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। শনিবার দেশের প্রধান শহরগুলোতে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। আন্দোলনকারীরা পুলিশ কর্মকর্তাদের রাস্তায় ফেলে মারধর করেছে।
টেলিভিশন ফুটেজেও এসব মারধরের ভিডিও দেখা গেছে। পুলিশের পক্ষ থেকেও একই অভিযোগ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, প্রায় ৭০০ আন্দোলনকারী জড়ো হয়েছিল মেলবোর্নের বিভিন্ন অংশে। তাদের ছত্রভঙ্গ করে দিতে পিপার স্প্রে ব্যবহার করেছে পুলিশ। এছাড়া শহরের বিভিন্ন অংশে চেক পয়েন্ট ও বেরিকেড দিয়ে আন্দোলন থামানোর চেষ্টা করা হয়। বাতিল করা হয় গণ পরিবহন ও রাইড শেয়ারিংও।

ভিক্টোরিয়া পুলিশের কমান্ডার মার্ক গ্যালিয়ট বলেন, আজকে যেসব আন্দোলনকারীরা এসেছিলেন তারা আন্দোলনের অধিকার চর্চা করতে আসেননি। তারা এসেছিলেন শুধুমাত্র পুলিশের ওপর আক্রমণ করতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর