× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

আফগানিস্তান: জালালাবাদে বিস্ফোরণে নিহত ২, আহত ১৯

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৮, ২০২১, শনিবার, ৭:৩৪ অপরাহ্ন

আফগানিস্তানের পূর্বা ঞ্চলীয় শহর জালালাবাদে বিস্ফোরণে অন্তত ২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো ১৯ জন। শনিবারের এ হামলায় হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা। ডনের খবরে জানানো হয়েছে, এই হামলা হয়েছে তালেবানের গাড়ি টার্গেট করে। আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের পর এটিই দেশটির প্রথম এ ধরণের বিস্ফোরণ। নানগরহর প্রদেশের এক স্বাস্থ্য কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন, নিহতের সংখ্যা ৩ জন। যদিও স্থানীয় গণমাধ্যমে ২ নিহতের সংবাদই প্রচারিত হচ্ছে।

জালালাবাদ নানগরহর প্রদেশের রাজধানী।
এখানে ইসলামিক স্টেটের জিহাদিরা বেশ সক্রিয়। আগস্টের শেষ দিকে কাবুল বিমানবন্দরে বিস্ফোরণ ঘটিয়ে শতাধিক মানুষ হত্যার দায় স্বীকার করেছিল এই জিহাদি সংগঠনটি। আফগানিস্তানে গত ১৫ আগস্ট ক্ষমতা দখল করে তালেবান। এরপর দেশটিতে নিরাপত্তা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছিল সংগঠনটি। আদর্শিক দিক থেকে তালেবান নিজেও কট্টরপন্থী। পশ্চিমা রাষ্ট্রগুলো তালেবানকে সন্ত্রাসী সংগঠন হিসেবেই চিহ্নিত করে। তবে তালেবানের থেকেও কট্টর ইসলামিক স্টেটের জিহাদিরা। যুক্তরাষ্ট্রের পর তারা তালেবানের সঙ্গে যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর