× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

এখনই সরকারকে বিদায় জানাতে হবে- বিলাওয়াল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ১৯, ২০২১, রবিবার, ১:৪৭ অপরাহ্ন

ঊর্ধ্বমুখী মুদ্রাস্ফীতি থেকে যদি জনগণ মুক্তি চায় তাহলে এখনই পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) নেতৃত্বাধীন সরকারকে বিদায় জানাতে হবে। শনিবার পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এ কথা বলেছেন। এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন। তিনি বলেছেন, বিদ্যুত বিলের মাধ্যমে শতকরা ৩৫ ভাগ আয়কর সংগ্রহের জন্য প্রেসিডেন্সিয়াল অর্ডিন্যান্স জারি করা হয়েছে। এর ফলে জনগণ মাথা তুলে দাঁড়াতে পারছে না। তিনি বলেন, মৌলিক প্রয়োজন থেকে শুরু করে মোবাইলের কার্ড রিচার্জ করা পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে জনগণ পরোক্ষভাবে ট্যাক্স বা কর দিয়ে আসছে। এর মধ্য দিয়ে জাতীয় কোষাগারে শত শত কোটি রুপি জমা হয়েছে। বিলাওয়াল ভুট্টো পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে ও রাজনৈতিক উত্তরাধিকার।
তিনি বলেন, পেট্রোলের দাম বাড়ার কারণে বিদ্যুতের বিল বাড়িয়ে দেয়ায় কলকারখানায় উৎপাদন খরচ বাড়বে। তাতে সাধারণ মানুষের বাজেটের ওপর কঠিন প্রভাব পড়বে। তিনি অভিযোগ করেন, পাকিস্তানের জনগণের জন্য সবচেয়ে বড় সমস্যা হিসেবে মুদ্রাস্ফীতি সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, আমরা ১০ কাজার রুপি পর্যন্ত বিদ্যুতে শতকরা ৫ ভাগ ইনকাম ট্যাক্স দৃঢ়তার সঙ্গে প্রত্যাখ্যান করছি। প্রত্যাখ্যান করছি ২০ হাজার রুপি পর্যন্ত বিলে শতকরা ১০ ভাগ ইনকাম ট্যাক্স। এখন জনগণ যদি এই মুদ্রাস্ফীতি থেকে বাঁচতে চায়, তাহলে তাদেরকে এই সরকারের কবল থেকে যত দ্রুত সম্ভব মুক্তি পেতে হবে। জনগণ যদি এর প্রতিবাদে রাস্তায় নেমে না আসে তাহলে পিটিআই সরকার তাদেরকে হয়রানি বন্ধ করবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর