× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৬ অক্টোবর ২০২১, শনিবার , ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

৩০০০ দিন ধরে 'গুম' মোস্তফা, মেয়েটি বেঁচে আছে বাবাকে এক নজর দেখতে

অনলাইন

নিজস্ব সংবাদদাতা
(৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ১৯, ২০২১, রবিবার, ১:৫৩ অপরাহ্ন

বাবাকে এক নজর দেখার জন্য বেঁচে রয়েছেন সিরিয়ার সাংবাদিক এবং মানবাধিকার কর্মী ওয়াফা মোস্তফা। সিরিয়ার সরকার তার বাবাকে 'গুম' করার তিন হাজার দিনের মাথায় তিনি টুইটারে একটি হৃদয়বিদারক পোস্ট করেছেন। রাস্তায় নিজ পিতার এবং গুম হওয়া অন্যান্য ব্যক্তিদের ছবি ধরে বসে থাকা একটি ছবি পোস্ট করে ওয়াফা লিখেছেনঃ

"লিখতে গিয়ে আমার হাত এবং হৃদয় কাঁপছে। আজ, আমার বাবা "আলী মোস্তফা" আসাদের কারাগারে গুম হওয়ার ৩০০০ দিন পূর্ণ করেছেন। ৩০০০ দিন মানে ৮ বছর, ১ মাস, ১৬ দিন ধরে তার সাথে কি হয়েছে এবং তার অবস্থান সম্পর্কে কিছুই আমরা জানি না। বাবা, আমি শুধু তোমার মুখটি আরেকবার দেখার জন্য বেঁচে রয়েছি।"

উল্লেখ্য, ওয়াফা মোস্তফা সিরিয়ায় বন্দীদের মুক্তির জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছেন। 'ফ্যামিলি ফর ফ্রিডম' এর ব্যানারে তিনি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ব্যাপকভাবে তদবির করছেন যাতে সিরিয়ার কর্তৃপক্ষ বন্দী সকলের নাম এবং অবস্থান প্রকাশ করে। তিনি সিরিয়ায় বন্দী সকলের মুক্তির আহ্বান জানান, তারা আসাদ সরকার বা বিরোধী পক্ষ যার দ্বারাই আটক হয়ে থাকেন না কেন।


উইকিপিডিয়া বলছে, মানবাধিকার রক্ষায় সোচ্চার হওয়ার অনুপ্রেরণা ওয়াফা পেয়েছেন নিজের ব্যক্তিগত জীবনে ঘটে যাওয়া এক মর্মান্তিক ঘটনা থেকে, যখন তার বাবাকে গুম করা হয়েছিল। তার বাবা আলী মোস্তফাও ছিলেন একজন মানবাধিকার কর্মী। তাকে শেষবারের মতো দেখা গিয়েছিল ২০১৩ সালের ২ রা জুলাই। সিরিয়ার সরকার তাকে গুম করেছে বলে অভিযোগ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Zakiul Islam
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ১:৫৯

সিরিয়াতে যে সরকার আছে ওটা কোন মানুষের সরকার নয় ।

অন্যান্য খবর