× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৪ অক্টোবর ২০২১, রবিবার , ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

মেসি-নেইমারদের লীগে দর্শক হাঙ্গামা চলছেই

খেলা

স্পোর্টস ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার

লিওনেল মেসি পিএসজিতে নাম লেখানোয় ফরাসি লিগ ওয়ানের জনপ্রিয়তা কয়েকগুণ বেড়েছে। টিভি স্বত্ব থেকে শুরু করে সবকিছুতেই এর প্রভাব পড়েছে। এর মধ্যেই ফ্রান্সের শীর্ষ লীগের গায়ে লেগেছে কলঙ্কের দাগ। আবারো দর্শক হাঙ্গামা দেখেছে মেসি-নেইমারদের লীগ। শনিবার লিল ও লেঁসের ম্যাচে দর্শকরা জড়িয়ে পড়েন হাতাহাতিতে। ৯০ মিনিট ধরে চলেছে এই হাঙ্গামা। চলতি মৌসুমে এরই মধ্যে তিনবার এমন ঘটনা দেখলো লিগ ওয়ান।
গত মৌসুমে পিএসজিকে পেছনে ফেলে লীগ শিরোপা জিতে নেয় লিল। লিলকে নিজেদের মাঠে আতিথ্য দেয় লেঁস।
লিলের বিপক্ষে ১৫ বছর জয় নেই লেঁসের। ঘটনার সূত্রপাত প্রথমার্ধের শেষ দিকে। স্বাগতিক লেঁসের সমর্থকরা উত্তেজিত করার চেষ্টা করছিলেন সফরকারী লিলের সমর্থকদের। এরপর লিল সমর্থকরা এর জবাব দিলেই বেঁধে যায় দাঙ্গা। দু’দলের সমর্থকরা গ্যালারি থেকে মাঠে নেমে আসে। মাঠেই চলছিল ধাওয়া-পাল্টা ধাওয়া। পরিস্থিতি যখন প্রায় নিয়ন্ত্রণের বাইরে, নিরাপত্তা বাহিনী এসে দাঙ্গার লাগাম টেনে ধরেন। খেলাটি শুরু হয়েছিল স্থানীয় সময় বিকেল ৩টায়। দাঙ্গা-হাঙ্গামার কারণে তা শেষ হয়েছে সাড়ে ৫টার দিকে।
আবারো খেলা শুরুর পর দাপট ছিল লেঁসের। ৭৪তম মিনিটে পেয়ে যায় কাক্সিক্ষত গোল। এই জয়ের পর লেঁস মিডফিল্ডার সাকো ফোফানা অবশ্য উৎসর্গই করে বসলেন সেই সমর্থকদের। বললেন, ‘এটা আপনি ভাষায় প্রকাশ করতে পারবেন না। আমরা অনেক বেশি গর্বিত, আমরা এটা ভক্তদের জন্য করতে পেরেছি। গেল বছর আমাদের অভিজ্ঞতা ছিল না, আর আমাদের জন্য সমর্থকরাও মাঠে আসতে পারেননি। এই জয়ের পরে আমরা অনেক বেশি আবেগি হয়ে পড়েছি।’
এর আগে ফরাসি লীগ শুরুর প্রথম সপ্তাহেই দর্শক হাঙ্গামা হয়েছে। মার্শেই-মঁপিয়ের ম্যাচে। গত ২২শে আগস্ট নিস-মার্শেই ম্যাচেও দর্শকরা মারামারিতে জড়ায়। মার্শেই ফুটবলারদের সঙ্গে হাতাহাতিতে জড়ান নিস সমর্থকরা। সেদিন আর মাঠে নামতে চায়নি মার্শেই। এই ম্যাচটি আবার অনুষ্ঠিত হবে ২৭শে অক্টোবর। এই ঘটনার জন্য শাস্তি পেয়েছে নিস। ঘরের মাঠে তিনটি ম্যাচ নিসকে খেলতে হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর