× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

হোসেনপুরে সাড়া ফেলেছে পারিবারিক পুষ্টি বাগান

বাংলারজমিন

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি
২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার

 কিশোরগঞ্জের হোসেনপুরের আনাচে-কানাচে ব্যাপক সাড়া জাগিয়েছে পারিবারিক পুষ্টি বাগান। স্থানীয়ভাবে পরিবারের পুষ্টির যোগান দিচ্ছে এসব বাগানের টাটকা সবজি। অনাবাদি পতিত জমি, বসতবাড়ির আঙিনায় ও খোলা জায়গায় কৃষকরা স্বাচ্ছন্দ্যে পুষ্টি বাগান করছে।
পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় হোসেনপুর উপজেলার পুমদী ইউনিয়নের জগদল ব্লকের উপ-সহকারী কৃষি অফিসার সুদাসিল হায়দার আলমগীর জানান, উপজেলার ১২টি পারিবারিক পুষ্টি বাগান সার্বক্ষণিক তদারকি করা হয়। উপজেলা ডাহরা গ্রামের কৃষক আবদুল মালেক জানান, তার বসতবাড়িতে সবজি চাষ করে পরিবারের পুষ্টির চাহিদা মিটিয়ে আর্থিকভাবে লাভবান হচ্ছেন। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. ইমরুল কায়েস জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে ‘এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে।’ সে মোতাবেক আমরা পারিবারিক সবজি ও পুষ্টির চাহিদা মেটাতে কৃষকদের বসতবাড়ির আঙিনায় অনাবাদি ও পতিত জমিতে প্রকল্পের সহযোগিতায় ও উদ্বুদ্ধকরণের মাধ্যমে সবজি চাষের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর