× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

দর্শনা সীমান্ত দিয়ে পাসপোর্টধারীদের যাতায়াত শুরু

বাংলারজমিন

চুয়াডাঙ্গা প্রতিনিধি
২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার

দীর্ঘ দেড় বছর পর চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী নাগরিকদের বাংলাদেশ-ভারত যাতায়াত শুরু হয়েছে। গতকাল সকাল থেকে এ কার্যক্রম বাস্তবায়নের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করে কর্তৃপক্ষ। সকাল ৮টা থেকে পাসপোর্টধারীদের যাতায়াত শুরু হয়। বিকাল ৫টা পর্যন্ত এ চেকপোস্ট দিয়ে ১১৭ জন যাতায়াত করেছেন।
দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই আব্দুল আলিম জানান, সকাল থেকে সব ধরনের প্রস্তুতি থাকলেও সকাল ৮টার দিকে যাত্রীদের আসা-যাওয়া শুরু হয়। প্রথমদিন বিকাল ৫টা পর্যন্ত বাংলাদেশ-ভারতে ১১৮ যাত্রী যাওয়া-আসা করেছেন। এর মধ্যে ভারত থেকে এসেছেন ৮৩ জন এবং বাংলাদেশ থেকে গিয়েছেন ৩৫ জন। তিনি জানান, বাংলাদেশ-ভারত গমনাগমনের জন্য পূর্বের মতো হাইকমিশনের অনাপত্তিপত্র (এনওসি) প্রয়োজন হচ্ছে না। তবে সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে পাওয়া আরটি-পিসিআর ল্যাবের করোনা নেগেটিভ সনদ সঙ্গে থাকতে হবে।
প্রসঙ্গত, করোনা মহামারির জন্য গত বছরের ১৪ই মার্চ থেকে দর্শনা চেকপোস্টের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। ফলে পাসপোর্টধারী যাত্রীদের ভারত-বাংলাদেশ গমনাগমন বন্ধ ছিল। চলতি বছল ১৭ই মে থেকে ভারতে আটকে পড়া যাত্রীদের ফিরিয়ে নিতে উদ্যোগ নেয়া সরকার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর