× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৪ অক্টোবর ২০২১, রবিবার , ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

দলবদলের প্রথম দিনে আবাহনীর চমক

খেলা

স্পোর্টস রিপোর্টার
২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার

প্রিমিয়ার হকির দলবদলের প্রথম দিনে চমক দেখিয়েছে ঢাকা আবাহনী। ১৮ জন খেলোয়াড়কে রেজিস্ট্রেশন করিয়ে দীর্ঘ সাত বছরের শিরোপা আক্ষেপ ঘোচানোর চ্যালেঞ্জ নিয়েছে তারা। হকি লীগে আবাহনী সর্বশেষ শিরোপা জিতে ২০১৪ সালে। সেই শিরোপা অবশ্য উষা ক্রীড়া চক্রের সঙ্গে যুগ্মভাবে ভাগ করে নিতে হয়। এককভাবে আবাহনী লীগ চ্যাম্পিয়ন হয়েছে ২০১৩ সালে। কাগজে-কলমে আবাহনী গত দুই লীগে ভালো দল গড়লেও শেষ পর্যন্ত ট্রফি পায়নি। ২০১৬ সালে ঢাকা মেরিনার্স ও উষার মধ্যে শিরোপা লড়াই হয়েছে। আর ২০১৮ সালে ঢাকা মোহামেডান ও মেরিনার্সের মধ্যে।
তিন বছর পর শুরু হতে যাওয়া লীগে আবাহনীর লক্ষ্য শিরোপা। ১৮ জনের মধ্যে আবাহনীর হয়ে সর্বশেষ লীগে খেলেছেন সাত জন। ২০১৪ সালের সর্বশেষ লীগ চ্যাম্পিয়ন হওয়া আবাহনীতে খেলেছিলেন পুষ্কর ক্ষিসা মিমো। ২০১৮ সালে মেরিনার্সে খেলা মিমো এবার আবাহনীতে ফিরে ক্লাবকে শিরোপা উপহার দিতে চান। আবাহনীতে এবার কোচ হিসেবে থাকবেন ক্লাবের সাবেক অধিনায়ক হেদায়েতুল ইসলাম রাজীব। দীর্ঘদিন আবাহনীর হয়ে কোচিং করানো মাহবুব হারুন এবার উপদেষ্টা কোচের ভূমিকায়। দল নিয়ে হারুন বলেন, ‘আমরা সেরা দল গড়ার চেষ্টা করেছি। সব পজিশনেই ভালো খেলোয়াড় নিয়েছি।’ আবাহনীর সাথে প্রথমে কথা বলেছিলেন জাতীয় দলের তারকা খেলোয়াড় আশরাফুল ইসলাম। পরবর্তীতে তিনি মোহামেডানের নাম লিখিয়েছেন। মোহামেডানে আশরাফুল গেলেও সেই ক্ষতি পুষিয়ে উঠেছে আবাহনী। এদিকে জাতীয় দলের সাবেক অধিনায়ক গোলকিপার জাহিদ হোসেনকে হকি স্টেডিয়ামে দেখা গেল অনেক দিন পর। আগে বড় ক্লাবে খেললেও এবার সাধারণ বীমায় খেলছেন তিনি। কাল দলবদলের প্রথম দিনে বড় ক্লাবগুলোর মধ্যে ঢাকা আবাহনীই শুধু এসেছিল। অ্যাজাক্স,সাধারণ বীমা কয়েকজন করে খেলোয়াড়দের ফরম নিয়েছে। দলবদল চলবে ২৩শে সেপ্টেম্বর পর্যন্ত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর