× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৪ অক্টোবর ২০২১, রবিবার , ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

জর্ডানের কাছে মেয়েদের পাঁচ গোলের হার

খেলা

স্পোর্টস রিপোর্টার
২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার

এশিয়ান কাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে শক্তিশালী জর্ডানের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ নারী ফুটবল দল। ৭৮ ধাপ উপরে থাকা দলটির সাবিনা-কৃষ্ণারা হেরেছে ৫ গোলে। হ্যাটট্রিক করেছেন জর্ডান অধিনায়ক মাইশা জিয়াদ জেবারাহ। ৬২, ৬৭ ও ৭৭ মিনিটে মাইশা হ্যাটট্রিক পূরণ করলে বড় ব্যবধানে হার নিশ্চিত হয় বাংলাদেশের।
এরআগে বয়সভিত্তিক পর্যায়ে জর্ডানকে হারানোর অভিজ্ঞতা থাকলেও সিনিয়র দলের সঙ্গে খেলার অভিজ্ঞতা ছিল না বাংলাদেশের। প্রতিদ্বন্দ্বিতামূলক খেলা উপহার দেয়ার মানসিকতা নিয়ে ম্যাচে নেমে বাস্তবতা দেখে গোলাম রব্বানী ছোটনের বাহিনী। এদিন উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের বুনিয়দকর স্টেডিয়ামে ‘জি’ গ্রুপে ফিফা র‌্যাঙ্কিংয়ের ৫৯তম অবস্থানে থাকা জর্ডানের কাছে কোণঠাসা হতে হয় আড়াই বছর পর কোনো আন্তর্জাতিক বড় আসরে নামা বাংলাদেশ দলের। পুরো ম্যাচে গোলবারে মাত্র দুটি শট নিতে পেরেছে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৩৭তম অবস্থানে থাকা বাংলাদেশ। বলের দখল ছিল ৩৮ ভাগ।
অনুমেয়ভাবে আধিপত্য নিয়ে খেলেছে জর্ডান। প্রথমার্ধে দুটি গোলের পর দ্বিতীয়ার্ধে আরও তিন গোল হজম করে বাংলাদেশ। বড় ব্যবধানের হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে ছোটনের বাহিনী। এতে আত্মবিশ্বাসে কিছুটা হোঁচট খেলো মেয়েরা। এমন অবস্থায় নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচটি খেলতে নামবে সাবিনারা। ২২শে সেপ্টেম্বর ইরানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর