× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

সংক্ষিপ্ত সংবাদ

বাংলারজমিন


২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার


বাহুবলে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার আশ্রয়ণ প্রকল্পের পাকাঘর পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। তিনি গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ফদ্রখলা গ্রামে আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৈরি করা ৭৩টি পাকাঘর পরিদর্শন করেন। এ সময় তিনি একই এলাকায় ভূমিহীন আরও ২২০টি পরিবারের জন্য ঘর তৈরির নির্ধারিত স্থানটিও ঘুরে দেখেন। পরিদর্শন শেষে মুখ্য সচিব আশ্রয়ণ প্রকল্প এলাকায় একটি ফলদ বৃক্ষ রোপণ করেন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, হবিগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) ইসরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মিন্টু চৌধুরী, বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) কৃস্টফার হিমেল রিছিল, হবিগঞ্জ পল্লী বিদ্যুতের জিএম মোতাহার হোসেন, বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল ইসলাম খান, ইউপি চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিষ কর্মকার প্রমুখ।

শাহপরাণে মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের জিডি

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে: সিলেটের শাহপরাণ আবাসিক এলাকার সোহেল আহমদের বিরুদ্ধে পাল্টা জিডি দায়ের করেছেন বি ব্লকের ৫নং রোডের বাসিন্দা মুক্তিযোদ্ধা আলাউদ্দিন। গত ১২ই সেপ্টেম্বর শাহপরাণ থানায় তিনি এ জিডি করেন। জিডিতে মুক্তিযোদ্ধা আলাউদ্দিন দাবি করেন, ‘সোহেল আহমদ উচ্ছৃঙ্খল প্রকৃতির লোক। বিভিন্ন সময় সে আমার সরলতার সুযোগ নিয়ে ক্ষতি সাধনের পাঁয়তারা করে আসছে।
গত ৯ই সেপ্টেম্বর আমার ছেলে জাবেল আহমদের সঙ্গে মনোমানিল্য দেখা দেয়ায় সে সুযোগ নিয়ে আমাকে ফুসলিয়ে ও ভয়ভীতি দেখিয়ে ছেলের বিরুদ্ধে থানায় জিডি দায়ের করায়। পরবর্তীতে ওই জিডি সে প্রচার করে পরিবারের মান সম্মান ক্ষুণ্ন করেছে। জিডিতে তিনি উল্লেখ করেন, সোহেল তার বাড়ি দখলে নিতে পারে। এ নিয়ে তিনি শঙ্কিত। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান আলাউদ্দিন।’

বিশ্বনাথে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে অস্ত্র আইনে ১৫ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত ইউসুফ আলী (৩০) নামের এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। তিনি উপজেলার সদর ইউনিয়নের আতাপুর গ্রামের মো. তৈমুছ আলীর ছেলে। গতকাল দুপুরে তাকে সিলেট আদালতে সোপর্দ করা হয়। এর আগের দিন গত শনিবার দিবাগত রাত ৯টায় সদর ইউনিয়নের ধীতপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে গোলাপগঞ্জ থানায় দায়ের হওয়া মামলায় ১৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। বিশ্বনাথ পুলিশ স্টেশনের এস আই আফতাবুজ্জামান রিগ্যান বলেন, সশ্রম কারাদণ্ডে দণ্ডিত এ আসামি দীর্ঘদিন ধরে পলাতক ছিল। গত শনিবার তাকে গ্রেপ্তার করে গতকাল কারাগারে পাঠানো হয়েছে।

উল্লাপাড়ায় ট্রেনের ইঞ্জিন বিকল

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় পশ্চিমবঙ্গের সঙ্গে ঢাকার ট্রেন চলাচল ৩ ঘণ্টা বন্ধ হয়ে যায়। এ সময় ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ থাকে। গতকাল বেলা ১২টার দিকে ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশন ব্লক পার হয়ে মাঝপথে ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে রাস্তায় দাঁড়িয়ে যায়। ফলে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল প্রায় ৩ ঘণ্টা বন্ধ হয়ে যায়। বেলা আড়াইটার দিকে ঢাকা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পার্শ্ববর্তী লাহিড়ী মোহনপুর রেলওয়ে স্টেশনে এসে দাঁড়িয়ে যায়। পরে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়া ট্রেনটিকে উল্লাপাড়া স্টেশনে ফিরিয়ে নিয়ে আসে। এতে প্রায় ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। উল্লাপাড়া রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার এস. এম হায়দার আলী জানান, ইঞ্জিন বিকল হওয়া ট্রেনটি উল্লাপাড়া স্টেশনে ফিরিয়ে এনে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। ঢাকার সঙ্গে প্রায় ৩ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

লোকালয় থেকে হরিণ উদ্ধার

মোংলা বন্দর প্রতিনিধি: পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জয়মনি এলাকার গাজী বাড়ির পেছন থেকে একটি মায়া (বার্কিং) হরিণ উদ্ধার করে বন বিভাগ। গতকাল সকাল ৬টার দিকে সংবাদ পেলে মায়া হরিণটিকে উদ্ধার করে চাঁদপাই রেঞ্জ অফিসে নিয়ে আসে বন বিভাগ।
বন বিভাগ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, আমরা জানতে পারি সুন্দরবন থেকে লোকালয় আসা একটি হরিণ রনি গাজীর বাড়িতে ঘিরে দেয়া নেটে আটকে পড়ে, সেখানে গিয়ে হরিণটিকে দ্রুত উদ্ধার করি। হরিণটি নেট জালে আটকে যাওয়ার স্থানে সামান্য ক্ষতের চিহ্ন দেখা যায়। আমরা পূর্ব অভিজ্ঞতার আলোকে প্রাথমিকভাবে দীর্ঘ ২ ঘণ্টা চিকিৎসা দিয়ে সম্পূর্ণ সুস্থ হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মায়া হরিণটিকে সুন্দরবনে পুনরায় অবমুক্ত করি। উদ্ধার কাজে বন বিভাগ থেকে চাঁদপাই স্টেশন কর্মকর্তা ওবায়দুর রহমান, বন বিভাগ প্রতিনিধি মিজানুর রহমান, ওহিবুল ইসলাম, সিপিজি সদস্য এনামুল সরদার, স্বপন মোল্যা উপস্থিত ছিলেন। বন বিভাগ প্রতিনিধি মিজানুর রহমান বলেন, মায়া (বার্কিং) হরিণটি একটি পুরুষ, এর ওজন আনুমানিক ১৫ থেকে ২০ কেজি হবে।

বেনাপোলে ভারত ফেরত যাত্রীর মৃত্যু

বেনাপোল (যশোর) প্রতিনিধি: ভারত থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরার সময় ইমিগ্রেশনের ভেতরে আব্দুর রহিম নামে এক পাসপোর্ট যাত্রী স্ট্রোক করে মৃত্যু হয়েছে। সে ঢাকা দক্ষিণ খান এলাকার জহিরুল হকের ছেলে। গতকাল দুপুরে ভারত থেকে আসার পর তার মৃত্যু হয়।
বেনাপোল ইমিগ্রেশনের ওসি তদন্ত মুজিবুর রহমান জানান, গতকাল দুপুরে ভারত থেকে চিকিৎসা নিয়ে আব্দুর রহিম নামে এক বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী ইমিগ্রেশনে আসার পর সে অসুস্থ হয়ে পড়ে। পরে ইমিগ্রেশনে কার্যক্রম দ্রুত শেষ করে দেয়া হয়। ইমিগ্রেশন থেকে বের হওয়ার সময় আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনের কোনো এক জায়গায় তার মৃত্যু হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর