× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ব্রাহ্মণবাড়িয়ায় মাদকবিরোধী সমাবেশ সাহস যোগাবেন মোকতাদির

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে
২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় মাদকের ছড়াছড়ির মুখে মাদকবিরোধী সমাবেশ হয়েছে। গতকাল শহরের ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে ইউপি চেয়ারম্যান, সদস্য এবং পৌর কাউন্সিলরদের নিয়ে এই সমাবেশের আয়োজন করে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এতে প্রধান অতিথির বক্তৃতায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি মাদক ব্যবসায়ীদের মোকাবিলায় জনপ্রতিনিধিদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। বলেছেন, আপনারা যদি সত্যি সত্যি জানেন কোথাও মাদক ব্যবসা হচ্ছে, মাদক ব্যবসায়ীদের কোনো কারণে মোকাবিলা করতে সাহস না পান তাহলে আমাকে পাশে পাবেন। পুলিশ, বিজিবি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের লোক যদি সেখানে না যায় আমি যাবো। আমি নিজে গিয়ে তাদের ধরে এনে পুলিশে সোপর্দ করবো। তিনি আরও বলেন, এককভাবে কোনো সংস্থাকে মাদকের ছড়াছড়ির জন্য দায়ী করে লাভ নেই। পুলিশ, জনপ্রতিনিধি এবং অভিভাবক সবাইকে এ ব্যাপারে দায়িত্ব নিতে হবে।
মাদক কারবারের জন্য প্রত্যেক অঞ্চলে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করতে হবে, কেন তার এখানে মাদকের কারবার হলো। যে ওয়ার্ডে হবে, যে ইউনিয়নে হবে সেখানকার জনপ্রতিনিধিদের জবাবদিহি করতে হবে। পৌর এলাকার প্রত্যেক ওয়ার্ডের কাউন্সিলরদের দায়িত্ব নিতে হবে। পাশাপাশি অভিভাবকদেরও দায়িত্ব নিতে হবে। সকলকে যার যার অবস্থান থেকে এ ব্যাপারে দায়িত্ব পালন করতে হবে। তাহলেই সুন্দর ভবিষ্যৎ থাকবে। জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, জেলা পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি সোমেশ রঞ্জন রায়, ইউপি চেয়ারম্যান মোবাশ্বের আলম ভূঁইয়া, পৌর কাউন্সিলর আবদুল মালেক চৌধুরী, মিজানুর রহমান আনসারী প্রমুখ। বিশিষ্ট বাচিক শিল্পী মনির হোসেনের সঞ্চালনায় সমাবেশে স্বাগত বক্তৃতা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর