× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

করোনায় আরও ৪৩ জনের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার

 দেশে একদিনে করোনায় আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ২২৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৩ জন। সরকারি
হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৬২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৮৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ১ হাজার ৫৪১ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, ৮১০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ১২৮টি নমুনা সংগ্রহ এবং ২৪ হাজার ৬২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ৯৪ লাখ ৩৭ হাজার ৬৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৪৩ জনের মধ্যে পুরুষ ২২ জন আর নারী ২১ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৭ হাজার ৫১২ জন আর নারী মারা গেলেন ৯ হাজার ৭১৩ জন।
মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯০ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন।
তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছেন ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ৮ জন, রাজশাহী বিভাগের ৪ জন, খুলনা বিভাগের ৬ জন, সিলেট বিভাগের ২ জন, রংপুর বিভাগের ৩ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ১ জন।
৪৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৫ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৮ জন মারা গেছেন।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর