× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

মানিকগঞ্জের দু’টি ফিলিং স্টেশনকে জরিমানা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

 মানিকগঞ্জে ওজনে কম পেট্রোল দিয়ে ভোক্তাদের ঠকানোর অপরাধে দুটি ফিলিং স্টেশনকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরিমাপ যন্ত্র ঠিক না করা পর্যন্ত পেট্রোল পাম্প দুটিকে বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। দীর্ঘদিন ধরে ওই দুটি পেট্রোল পাম্প ভোক্তাদের সঙ্গে এভাবে প্রতারণা করে আসছে বলে অভিযোগ রয়েছে। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এই অর্থদণ্ড দেন। পাশাপাশি পাম্প দুটি সাময়িক বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। পাম্প দুটির মধ্যে একটি মানিকগঞ্জ জেলা শহরের উচুটিয়া-নারাঙ্গাই এলাকার ধলেশ্বরী ফিলিং স্টেশন, অপরটি হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে মানিকগঞ্জ সদর উপজেলার মিতরা এলাকার মিলন ফিলিং স্টেশন।
সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, জেলা প্রশাসক আব্দুল লতিফের নির্দেশনা মতে তিনি ‘পেট্রোল পাম্পগুলোতে পরিমাণে কম দিয়ে ভোক্তাদের ঠকানো হচ্ছে’ মর্মে পাঁচটি পেট্রোল পাম্পে অভিযান পরিচালনা করা হয়। এর মধ্যে ধলেশ্বরী ফিলিং স্টেশনে প্রতি পাঁচ লিটার পেট্রোলে ৩৪৪ মিলিলিটার এবং মিলন ফিলিং স্টেশনে ১৬০ মিলিলিটার পেট্রোল কম দেয়ার বিষয়টি হাতেনাতে ধরা পড়ে। ভোক্তাদের ঠকানোর দায়ে ওই ফিলিং স্টেশন দু’টির মালিককে এক লাখ করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আসাদুজ্জামান রুমেল জানান, পরিমাপ যন্ত্র ঠিক না করা পর্যন্ত বন্ধ ঘোষণা রাখারও নির্দেশ দেয়া হয়েছে।’ এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর