× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

কাউন্সিলর তালিকা চূড়ান্ত, তফসিল ঘোষণার অপেক্ষা

খেলা

স্পোর্টস রিপোর্টার
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

আগামী মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন। গতকাল ছিল ক্যাটাগরি-১, জেলা, বিভাগ, ক্যাটাগরি-২ ক্লাব, ক্যাটাগরি-৩, জাতীয় দলের অধিনায়ক, সাবেক ক্রিকেটার ও সার্ভিসে এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদসহ মোট ১৬৬ জন কাউন্সিলের নাম জমা দেয়ার শেষ দিন। জানা গেছে বিসিবির গঠনতন্ত্র অনুসারে কাউন্সিলরদের নাম চূড়ান্ত। এবার অপেক্ষা নির্বাচনের তফসিল ঘোষণার। জানা গেছে কাল বিসিবির গঠন করে দেয়া নির্বাচন কমিশনের প্রধান ফরহাদ হোসাইন তফসিল ঘোষণা করতে পারেন। এরপরই কাউন্সিলরদের মধ্য থেকে গঠনতন্ত্র অনুসারে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জামা দিবেন নির্বাচনে আগ্রহীরা। সেখান থেকেই নির্বাচিত হয়ে আসবেন বিসিবির নতুন ২৩ জন পরিচালক। বাকি দু’জন পরিচালক জাতীয় ক্রীড়া সংস্থা থেকে মনোনীত হয়ে আসবেন।


বিসিবির ২০১৭ সালের গঠনতন্ত্র অনুসারে কাউন্সিলরদের ক্যাটাগরি-১ জেলা ও বিভাগ থেকে পরিচালক হতে পারবেন ১০ জন। এছাড়াও ক্যাটাগরি-২, ঢাকা লীগের ক্লাব থেকে ১২ জন ও ক্যাটাগরি-৩ থেকে একজন পরিচালক নির্বাচিত হবে। তবে জাতীয় ক্রীড়া পরিষদের ৫ জন কাউন্সিলর থেকে ২ জন মনোনীত হয়ে বিসিবির পরিচালক হতে পারবেন। মনোনেয়ানপত্র জমা ও প্রত্যাহারের পরই জানা যাবে এবারের বিসিবির নির্বাচন কতটা উত্তাপ ছড়াবে। যদি তিন ক্যাটাগরি থেকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় পরিচালকরা আসেন তাহলে বলার অপেক্ষা রাখেনা নির্বাচন হবে নিরুত্তাপ। জানা গেছে ১৬৬ জন পরিচালকের মধ্যে বিভাগ ও জেলা থেকে এসেছেন বেশ কয়েকজন তারকা মুখ। এরমধ্যে চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান, আজম নাসিরউদ্দিন, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, রাজশাহী থেকে খালেদ মাসুদ পাইলট, মানিকগঞ্জ থেকে নাঈমুর রহমান দুর্জয়। এছাড়াও ক্লাব থেকে কাউন্সিলর হয়ে আসছেন বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন, শক্তিশালী পরিচালক জালাল ইউনুস, মাহবুবুল আনামরা। আর ক্যাটাগরি-৩ থেকে কাউন্সিলর হয়ে আসছেন সাবেক অধিনায়ক ও ক্রিকেটারদের একগাদা তারকা মুখ। জাতীয় দলের সাবেক অধিনায়ক কোটায় বিসিবি সভাপতি মনোনীত কাউন্সিলর হিসেবে সাবেক অধিনায়ক কোটায় আছেন রকিবুল হাসান, মিনহাজুল আবেদীন, ফারুক আহমেদ, হাবিবুল বাশার ও রাজিন সালেহ।

এছাড়াও সাবেক খেলোয়াড় কোটায় কাউন্সিলর হওয়া ১০ জন হলেন খালেদ মাহমুদ, নাফিস ইকবাল, আবদুর রাজ্জাক, হান্নান সরকার, তালহা জুবায়ের, সেলিম শাহেদ, সাজ্জাদ আহমেদ, আজম ইকবাল, ফয়সাল হোসেন ও আহসানুল্লাহ হাসান। অন্যদিকে ক্রিকেটারদের সংগঠন কোয়াব থেকে কাউন্সিলর হচ্ছেন গোলাম মোহাম্মদ ফয়সাল রবিন। এবারও ক্যাটাগরি-৩ নির্বাচনের জোর সম্ভাবনা। সবশেষ এই বিভাগ থেকে নির্বাচক করে পরিচালক হয়েছিলেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর