× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

‘গোপনে’ দলবদল সারলো মোহামেডান

খেলা

স্পোর্টস রিপোর্টার
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

গত রোববার শুরু হয়েছে প্রিমিয়ার হকির দলবদল। দলবদল শুরুর প্রথম দিনেই বেশ ঘটা করে ১৮ খেলোয়াড়ের রেজিস্ট্রেশন সারে ঢাকা আবাহনী। ওইদিনই অনেকটা আড়ালে ৬ খেলোয়াড়কে কমিশনের মাধ্যমে দলে ভিড়িয়েছে মোহামেডান। ওই তালিকায় আছেন ডিফেন্ডার সারোয়ার মোর্শেদ শাওন। সাদা-কালোদের বিরুদ্ধে যাকে অপহরণের অভিযোগ করেছে মেরিনার্স।  রোববার রাতে বনানীর একটি রেস্টুরেন্টে হয়েছে এই দলবদল। প্রথম ধাপে যে ৬ জনের রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে মোহামেডান তারা হলেন- আশরাফুল ইসলাম, মইনুল ইসলাম কৌশিক, সারোয়ার হোসেন, সারোয়ার মোর্শেদ শাওন, অসীম গোপ ও প্রিন্স লাল। নির্ধারিত সময়ে বাকি খেলোয়াড়দেরও দলবদল শেষ করা হবে বলে জানিয়েছে ক্লাবটির কর্মকর্তারা। এমনভাবে দলবদলের কারণ সম্পর্কে মোহামেডান ক্লাবের পরিচালক ও হকি কমিটির চেয়ারম্যান মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, ‘আমাদের দলবদলে অনেক সমর্থক আসে।
ইতোমধ্যে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার শিকার মোহামেডান ক্লাব। তাই আমাদের ক্লাবের পরিচালকদের মতামতের ভিত্তিতে আমরা কয়েকজন খেলোয়াড়কে কমিশনের মাধ্যমে করিয়েছি।’ বিশেষ ব্যবস্থা কমিশনের মাধ্যমে প্রতি খেলোয়াড় রেজিষ্ট্রেশনের জন্য বাড়তি ৫ হাজার টাকা করে দিতে হয়েছে মোহামেডানকে। ফেডারেশনে এসে ফরম উঠালে লাগত সেখানে মাত্র ৪০০ টাকা। মোহামেডানের বিশেষ ব্যবস্থায় দলবদল সম্পর্কে ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ বলেন, ‘কমিশন দিয়ে দলবদল সম্পন্ন করার নিয়ম বাইলজে রয়েছে। দলবদল একটা উৎসব আমরা কমিশনের মাধ্যমে দলবদল নিরুৎসাহিত করি। এজন্য আগে ছিল ২ হাজার এখন বাড়িয়ে ৫ হাজার হয়েছে। এরপরও ক্লাবগুলো চাইলে এভাবে করতে পারে। মোহামেডান সাতজনকে এভাবে করতে আবেদন করেছিল। সেখানে তারা ৬ জনকে করেছে।’ সাত জনের জন্য কমিশনের আবেদন করেছিল মোহামেডান। ফলে বাকিরা ফেডারেশনে গিয়েই দলবদল করবেন।  মোহামেডানের অন্য খেলোয়াড়দের দলবদল সম্পর্কে ক্লাবটির হকি কমিটির চেয়ারম্যান বলেন, ‘আমরা আমাদের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের সবার সামনে উপস্থাপন করব। বাকি যারা রয়েছেন তারা ফেডারেশনে গিয়ে দলবদলে অংশগ্রহণ করবেন।’ রোববার রাতে দলবদল কার্যক্রমে হকি ফেডারেশনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন জামিল আব্দুন নাসের ও জাফরুল আহসান বাবুল। মোহামেডান ক্লাবের পক্ষে উপস্থিত  ছিলেন হকি কমিটির চেয়ারম্যান মনজুর আলম, হকি কমিটির সম্পাদক আবু সায়েম শাহিন, ম্যানেজার আরিফুল হক প্রিন্স।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর