× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার , ১২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

অনিয়মের অভিযোগে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ পরীক্ষা বাতিল

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) সেপ্টেম্বর ২১, ২০২১, মঙ্গলবার, ২:৫২ অপরাহ্ন

অনিয়ম-দুর্নীতির অভিযোগে দীর্ঘদিন স্থগিত থাকা মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে নিয়োগ পরীক্ষা বাতিল করেছে স্বাস্থ্য অধিদপ্তর। আজ অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, পত্রপত্রিকায় অনিয়মের অভিযোগে আমরা নিয়োগটি স্থগিত করে তদন্ত শুরু করি। এরপর তদন্ত প্রতিবেদনেও অনিয়মের বিষয়টি উঠে এসেছে, ফলে পরীক্ষাটি বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।
গত বছরের ২৯শে জুন স্বাস্থ্য অধিদপ্তর মেডিকেল টেকনোলজিস্টদের ৮৮৯টি পদ এবং মেডিকেল টেকনিশিয়ানদের এক হাজার ৮০০টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে। মেডিকেল টেকনোলজিস্টদের ৮৮৯টি পদের বিপরীতে ২৩ হাজার ৫২২ জন এবং মেডিকেল টেকনিশিয়ানদের বিভিন্ন গ্রুপের এক হাজার ৮০০টি পদের বিপরীতে প্রায় ৫০ হাজার জনসহ মোট প্রায় ৭৪ হাজার চাকরিপ্রার্থী গত বছরের ১২, ১৮ ও ১৯ ডিসেম্বর লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।
লিখিত পরীক্ষার পর মেডিকেল টেকনোলজিস্টদের মৌখিক পরীক্ষা গত ২২ ফেব্রুয়ারি এবং টেকনিশিয়ানদের মৌখিক পরীক্ষা ১০ মার্চ শেষ হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Suprodip Joydhar
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৭:২৭

দুর্নীতি করেছে সরকারি আমলারা আর শাস্তি পাবে সাধারণ নিয়োগপ্রত্যাশীরা এটা কেমন বিচার ? দুর্নীতি হয়না এমন কোনো নিয়োগ নেই তাহলে শুধু এই নিয়োগটিই কেন বন্ধ হলো ? যারা দুর্নীতি করেছে তাদের কি কোনো শাস্তি হলো ? দুর্নীতি তো আরো অনেক ক্ষেত্রে হয় তাহলে সেগুলোর বিচার হয়নি কেন ? যেমন: বালিশ কান্ড , তালগাছ কান্ড , স্বাস্থমন্ত্রীর ভাগিনার লাইট কান্ড , এর থেকে ও বড় বড় দুর্নীতি হয় সেগুলোর বিচার চাই আসল কথা হলো স্বাস্থমন্ত্রণালয় এবং সাস্তঅধিদপ্তরের কোনো ইচ্ছে এই ছিল না এই নিয়োগ বাস্তবায়ন করার প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশের এই নিয়োগ ভাইভার পর ডিজি সাহেব এই নিয়োগ কি ভাবে বাতিল ঘোষণা করেন ? এটা আমি দৈনিক মানবজমিন পত্রিকার মাধ্যমে জানতে চাই

Md. Mofazzal Hossain
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৪:১১

This is the big problem with corrupted administration. Now there is only way to ensure absolute fair recruitment by the PSC. Otherwise this type of corruption will be done repeatedly. We have to consider that recruitment of Medical Technologist has been stopped since 2006.

মুস্তফা সুলতান
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ২:৫৯

স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগ দুজন একান্তই সহোদর। আশাকরি বক্তব্যটা জ্ঞানী লোকেরা বুঝতে পারবেন।

রায়হান হামিদ
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৩:৫২

প্রতিটি সরকারি অফিসে, সরকারি কর্মকর্তা এবং সরকারি কর্মচারীরা নির্লজ্জের মতো ঘুষ নিচ্ছেন। অতিরিক্ত অর্থ প্রদানের কারণে, জনসাধারণ একটি কাজ শেষ করার প্রকৃত তৃপ্তি পাচ্ছে না। আমাদের সরকারী বেতন গ্রেড এখন উন্নত জীবনযাত্রার জন্য সামঞ্জস্যপূর্ণ। তারপরও আমাদের সরকারী কর্মকর্তা এবং সরকারি কর্মচারীরা নির্বিচারে ঘুষ নিচ্ছেন।

অন্যান্য খবর