× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বরখাস্ত হলেন এসিবির সিইও, জানেন না কারণ

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

ক’দিন আগেও তালেবানদের বৈঠকে হাস্যজ্জ্বল দেখা গিয়েছে হামিদ শিনওয়ারিকে। সদ্য ক্ষমতায় আসা সরকারের অনুমোদনে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী ঠিক করেছিলেন অস্ট্রেলিয়া সিরিজের দিনক্ষণ। তবে কয়েকদিনের মধ্যে পাল্টালো দৃশ্যপট। নারী ক্রিকেট নিষিদ্ধ করায় আফগানদের বিপক্ষে সিরিজ খেলতে চায় না অস্ট্রেলিয়া। এবার হামিদ শিনওয়ারিকে বরখাস্ত করলো তালেবানরা। চাকরি হারিয়ে হতভম্ব এসিবির সিইও, জানেন না চাকরিচ্যুত হওয়ার কারণও।

প্রতিদিনের মতো সোমবারও বোর্ডে নিজের দায়িত্ব পালন করতে গিয়েছিলেন শিনওয়ারি। কিন্তু অফিসে গিয়ে শুনলেন বরখাস্ত করা হয়েছে তাকে। মঙ্গলবার ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে হামিদ নিজেই জানান চাকরি হারানোর খবরটি।
তিনি বলেন, ‘গতকাল আমাকে (সোমবার) বরখাস্ত করা হয়েছে।’
ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার এক দল লোক এসিবি কার্যালয়ে প্রবেশ করে বোর্ডের প্রধান নির্বাহী পরিবর্তনের আদেশ দেয়।  এ ঘটনার পেছনে আফগান সরকারের সহযোগী হাক্কানী গ্রুপ জড়িত বলে ধারণা করা হচ্ছে।

চাকরি হারানোর খবর অবশ্য সোমবারই দিয়েছেন হামিদ শিনওয়ারি। নিজের ফেসবুক প্রোফাইল থেকে পশতু ভাষায় একটি স্ট্যাটাস দেন তিনি। হামিদের দেয়া স্ট্যাটাসটির কথাগুলো হলো, ‘আনাস হাক্কানি বোর্ডে এসে আমাকে বলেছেন, এসিবির প্রধান নির্বাহীর পদ থেকে তোমাকে বরখাস্ত করা হলো। একইসঙ্গে নতুন সিইও হিসেবে নাসিবুল্লাহ হাক্কানিকে পরিচয় করিয়ে দেন তিনি। আমি তাদের থেকে একটি লিখিত দাবি করেছিলাম; পাইনি এখনও। পাঁচ মাস আগে একটি স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে আমি এসিবির সিইও নির্বাচিত হয়েছিলাম। এমনকি আমি জানিও না যে কোন কারণে আমাকে বরখাস্ত করা হলো।’

গত মাসে তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা নেয়ার পর থেকে হামিদ শিনওয়ারি ছিলেন আফগান ক্রিকেটের মুখপাত্র। তাকে বরখাস্ত করা হলেও আজিজুল্লাহ ফাজলিকেই এসিবির চেয়ারম্যান পদে অব্যাহত রাখা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর