× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার , ১২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
নিউইয়র্কে প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রী আসায় ঢাকা-নিউইয়র্ক রুটে বিমানের নিয়মিত ফ্লাইট চালু হবে

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) সেপ্টেম্বর ২১, ২০২১, মঙ্গলবার, ৮:১১ অপরাহ্ন

ঢাকা-নিউইয়র্ক রুটে বিমানের নিয়মিত ফ্লাইট চালু হবে বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, আমেরিকাবাসী খুব খুশি হবে যদি বাংলাদেশ থেকে এখানে বিমানের ফ্লাইট চালু হয়। প্রধানমন্ত্রী গতকাল বিমানে এসেছেন। সুখবর, তারা বিমানকে অ্যালাউ করেছে। চার্টার্ড ফ্লাইট হতে পারে, কিন্তু তারা বিমানকে অ্যালাউ করেছে। আশা করি আগামীতে নিউইয়র্ক-ঢাকা বিমান চালু হবে। গতকাল সোমবার নিউইয়র্কে হোটেল লোটে প্যালেসে প্রেস ব্রিফিংয়ে এ আশা প্রকাশ করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা আগে নিউইয়র্ক থেকে বাংলাদেশে যেতাম বাংলাদেশ বিমানে করে, বহু বছর আগে। তারপর বিমানটা বন্ধ হয়ে যায়।
এখন আমাদের বিমান এখানে এসেছে। আমাদের প্রত্যাশা যে, আগামীতে বাংলাদেশ বিমান নিউইয়র্ক টু ঢাকা এই লাইনটা চালু হবে।

ফ্লাইট চালুর অগ্রগতি সম্পর্কে ড. মোমেন বলেন, আপনারা জেনে খুশি হবেন, ইতোমধ্যে এখানকার ফেডারেল এভিয়েশন অথরিটির সঙ্গে একটা চুক্তি হয়েছে এবং এটা বেশ ভালো পর্যায়ে রয়েছে। সে জন্য আমরা আশাবাদী হতে পারি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বাধুনিক প্রযুক্তির উড়োজাহাজের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগত ইমেজ, বিশ্বে বাংলাদেশের সুনাম বৃদ্ধি, কূটনৈতিক প্রচেষ্টার কারণে ফ্লাইট চালুর বিষয়টি অনেক অগ্রগতি হয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ezana huda
২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ১২:৩৮

You are a great liar, so nobody will believe you

Mahmud
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৯:৪০

For resuming Dhaka-NYK flight most important is ensuring strict security check at Dhaka airport. But unfortunately that does not exist. They have given special permission for PM's VIP flight to land. That in no way means permission will be given for commercial flights. Please do the needful at Dhaka airport first.

আব্দুল জব্বার
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৮:৪৪

একই প্রতিশ্রুতি আগে যে পুর্বে কতবার দেয়া হয়েছিল সেটা ভালো মনে নেই তবে ২০১৯ সনের সেপ্টেম্বরেও জাতিসংঘে সম্মেলনে যোগ দিতে এসে প্রবাসীদের দাবির মুখে ঢাকা নিউইয়র্ক সরাসরি ফ্লাইট চালুর প্রতিশ্রুতি দেয়া হয়েছিল।।

Khokon
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৮:৪৩

The stage is set up for drama and chairs are provided in front of the stages for the audience to listen or watch the performance, We are listening and watching.

Akhand
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৮:১৩

চাটুকার কাকে বলে(!)।

অন্যান্য খবর