× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৪ অক্টোবর ২০২১, রবিবার , ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

শুধু সাফের দায়িত্ব নিচ্ছেন ব্রুজন

খেলা

স্পোর্টস রিপোর্টার
২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সাফ চ্যাম্পিয়নশিপ শুরুর সপ্তাহ দু’য়েক আগে হঠাৎ করে জেমি ডে’কে দুই মাসের জন্য অব্যাহতি দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দুই মাসের জন্য দায়িত্ব দেয়া হয় বসুন্ধরার কোচ অস্কার ব্রুজনকে। নাম ঘোষণার চারদিন পরেও অস্কার ব্রুজনকে নিয়ে পরিষ্কার কিছু জানাচ্ছে না বাফুফে। ১-১৬ অক্টোবর সাফ চ্যাম্পিয়নশিপ, একই মাসে কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব ও নভেম্বরে শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্ট পর্যন্ত লাল-সবুজ জার্সিধারীদের দায়িত্বে থাকবেন অস্কার। এমনই ঘোষণাই শুরুতে দিয়েছিল বাফুফে। চারদিন পর তারাই বলছে অস্কার ব্রুজন আপাতত সাফ চ্যাম্পিয়নশিপের দায়িত্বেই থাকবেন। পরের দু’টি টুর্নামেন্টের জন্য নতুন করে ভাববেন তারা।
গতকাল বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের বাসভবনে নতুন কোচকে নিয়ে আলোচনায় বসেছিলেন বাফুফের শীর্ষ কর্মকর্তারা। সভাপতি ছাড়াও ওই আলোচনায় ছিলেন কাজী নাবিল আহমেদ ও সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ।
সভার পর বাফুফের ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ‘ব্রুজন আপাতত সাফ চ্যাম্পিয়নশিপে দায়িত্ব পালন করবেন, দীর্ঘমেয়াদে নয়। তার সঙ্গে আমাদের সাফ নিয়ে কথা হয়েছে। পরবর্তী দু’টি প্রতিযোগিতা নিয়ে আমাদের মধ্যে কোনও আলোচনা হয়নি। সে সাফ নিয়ে চিন্তা করছে। পরের টুর্নামেন্ট নিয়ে পরবর্তীতে ভাববো।’ শুধু কি দায়িত্বকাল নিয়েই আলোচনা হয়েছেÑ এমন প্রশ্নের জবাবে বাফুফের এই কর্মকর্তা বলেন, ‘কীভাবে এগোনো যায় তা নিয়ে আমরা আলোচনা করেছি। কয়জন কোচিং স্টাফ থাকবে, কারা থাকবেন এসব নিয়ে আলোচনা হয়েছে। কোচের পরিকল্পনা কী, তা আমাদের সঙ্গে শেয়ার করেছেন। তার চাহিদার কথাও জানিয়েছেন। আমরা বিবেচনার করবো বলেছি।’ গতকাল ক্যাম্পের খেলোয়াড় তালিকা প্রকাশ করবেন কোচ, এমনটিই শোনা গিয়েছিল। কিন্তু বাফুফের সহ-সভাপতি জানিয়েছেন, আজ দল ঘোষণা হবে। তবে সেটা কতো সদস্যের তা এখনও ঠিক হয়নি। সাফ শুরুর সপ্তাহ খানেক আগে কোচ নিয়ে নাটকের কারণে এখনো ক্যাম্প শুরু করতে পারেনি বাংলাদেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর