× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

করতোয়ায় নৌকা বাইচ

বাংলারজমিন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি
২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সোনতলায় করতোয়া নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এইচটি ইমাম স্মৃতি ফাইনাল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার করতোয়া নদীতে উপজেলার দুর্গানগর ও সলপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদ্বয় এই প্রতিযোগিতার আয়োজন করেন। এতে স্থানীয় সংসদ সদস্য জননেতা তানভীর ইমাম (এমপি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফাইনাল নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এইচটি ইমাম স্মৃতি ফাইনাল নৌকা বাইচ প্রতিযোগিতার প্রধান অতিথি তানভীর ইমাম (এমপি) উদ্বোধন অনুষ্ঠানে জানান, বর্ষা মৌসুম এলেই গ্রামে গ্রামে বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অতীত সংস্কৃতির ধারাবাহিকতায় এখনো গ্রামের সৌখিন ব্যক্তিরা বড় বড় পানসি ও কোষা নৌকা তৈরি করে বর্ষা মৌসুমে জনগণকে বিনোদন দিয়ে থাকেন। এটা খুবই খুশির বিষয়। আমরা বাঙালি সর্বদাই বিনোদন প্রেমী। উপজেলার সোনতলার করতোয়া নদীতে ৪ দিনব্যাপী এইচটি ইমাম স্মৃতি ফাইনাল নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করায় লক্ষ লক্ষ মানুষ এ আনন্দ উপভোগ করছেন।

গত সোমবার বিকালে এই ফাইনাল প্রতিযোগিতায় অংশ নেন পাবনার সাঁথিয়া উপজেলার বাংলার বাঘ এক্সপ্রেস ও সুজানগর উপজেলার সালির ভিটা এক্সপ্রেস নামের দু’টি নৌকা। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হন সালির ভিটা এক্সপ্রেস এবং রানার আপ হন বাংলার বাঘ এক্সপ্রেস। পরে বিজয়ী নৌকার মালিকদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য জননেতা তানভীর ইমাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্র্র্র্র্র্র্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পান্না, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির, আয়োজক কমিটির সভাপতি ও সলপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান, সম্পাদক ও দুর্গানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আফছার আলী, বিশিষ্ট সমাজ সেবক সুলতান হাফিজ খান, এমপি তানভীর ইমামের একান্ত সহকারী মীর আরিফুল ইসলাম উজ্জল প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর