× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

মুখোমুখি দুই ট্রেন, প্রাণে রক্ষা সহস্রাধিক যাত্রী

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার কুমিল্লা থেকে
২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

কুমিল্লায় একই লাইনে বিপরীত দিক থেকে দু’টি ট্রেন ঢুকে পড়ে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পায় সহস্রাধিক যাত্রী। গতকাল দুপুর ১টা ৪৮ মিনিটের দিকে কুমিল্লা আদর্শ সদরের ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে। রেলওয়ে সূত্র জানায়, ঢাকা অভিমুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি নির্দিষ্ট সময় থেকে প্রায় ২০ মিনিট বিলম্বে কুমিল্লা স্টেশনে প্রবেশ করছিলো। একই সময়ে বিপরীত দিক থেকে আসা ম্যাক্সের পাথরবোঝাই একটি ট্রেনও একই লাইন হয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে। ম্যাক্সের ট্রেনটি ধর্মপুর রেলক্রসিং থেকে দক্ষিণে চলে আসে। কর্ণফুলী ট্রেনটি তখন কুমিল্লা স্টেশন থেকে পৌনে এক কিলোমিটার দক্ষিণে এবং ম্যাক্সের পাথরবোঝাই ট্রেন থেকে মাত্র ১২০ গজ দূরে অবস্থান করছিল। দু’টি  ট্রেনের চালক দ্রুততার সঙ্গে ট্রেন থামিয়ে ফেলেন।
এ সময় কর্ণফুলী ট্রেনের যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন। তবে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি। এ বিষয়ে কুমিল্লার স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া জানান, এটা ভুল বোঝাবুঝির কারণে হতে পারে। অল্প সময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এতে কেউ আহত হননি। এ প্রসঙ্গে জানতে চাইলে রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, খোঁজ-খবর নিচ্ছি। যিনি ভুল করেছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর