× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৬ অক্টোবর ২০২১, শনিবার , ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

সুয়ারেজের জোড়া গোলে শীর্ষে অ্যাটলেটিকো

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

প্রথমার্ধে জ্যান ওবলাকের আত্মঘাতী গোলে বিপদে পড়ে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ। হারতে বসা ম্যাচের ত্রাতা হয়ে ওঠেন লুইস সুয়ারেজ। শেষ ১২ মিনিটে উরুগুইয়ান স্ট্রাইকারের জোড়া গোলে হেতাফেকে হারায় অ্যাটলেটিকো। মঙ্গলবার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে ২-১ গোলের জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে দিয়েগো সিমিওনের দল।
জয় পেতে কষ্ট হলেও গোটা ম্যাচেই ছিল অ্যাটলেটিকো মাদ্রিদের আধিপত্য। ৬৯ শতাংশ বল দখলে রেখে গোলবারের উদ্দেশ্যে মোট ১২টি শট নেয় লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অপরদিকে ৩১ শতাংশ বল দখলে রেখে ৭টি শটের ১টি লক্ষ্যে রাখতে পারে হেতাফে।
৩৬তম মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় অ্যাটলেটিকো। সতীর্থের পাসে ডি-বক্সে বল পেয়ে ভলি মারেন সুয়ারেজ। অল্প দূরত্বে থাকা হেতাফে গোলরক্ষক দক্ষতার সঙ্গে উরুগুইয়ান ফরোয়ার্ডের শট ঠেকিয়ে দেন।
বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে অ্যাটলেটিকো গোলরক্ষক ওবলাকের ভুলে এগিয়ে যায় হেতাফে।
৪৪ তম মিনিটের মাথায় হেতাফের একটি আক্রমণ কোনোক্রমে ফেরান অ্যাটলেটিকোর ডিফেন্ডাররা। তবে বল ক্লেয়ার করতে পারেননি। আক্রমণ ধরে রেখে ডি-বক্সের বাইরে থেকে সতীর্থের ক্রসে হেড মারেন হেতাফের স্টেফান মিট্রোভিচ। সার্বিয়ান ডিফেন্ডারের হেড পোস্টে লেগে ফিরে আসছিলো। তবে বলে ওবলাকের হাত লেগে জালে জড়ায়।
৭৪তম মিনিটে অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড ম্যাথিউস কুনহাকে ফাউল করেন হেতাফের কার্লোস অ্যালেনা। ভিএআরের মাধ্যমে তাকে লাল কার্ড দেখান ম্যাচ রেফারি।
১০ জনের দল পেয়ে সুযোগ কাজে লাগায় অ্যাটলেটিকো। ৭৮তম মিনিটে ম্যাচে সমতা টানেন লুইস সুয়ারেজ। সতীর্থের লম্বা পাস ডি-বক্সে পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই উরুগুইয়ান ফরোয়ার্ড। নির্ধারিত সময়ের শেষ মিনিটে হেডে গোল করে জয় নিশ্চিত করেন সুয়ারেজ।
৬ ম্যাচে ৪ জয় এবং ২ ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৩। ৪ ম্যাচে ২ হার এবং ২ জয়ে পয়েন্ট টেবিলের ৮ম স্থানে রয়েছে বার্সেলোনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর