× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ অক্টোবর ২০২১, শুক্রবার , ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

নিউ ইয়র্কের রেস্তোরাঁয় নিষিদ্ধ ব্রাজিলের প্রেসিডেন্ট, রাস্তার পাশ থেকে পিৎজা কিনে করলেন নৈশভোজ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২২, ২০২১, বুধবার, ১:২২ অপরাহ্ন

টিকা না নেয়ায় ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বোলসনারোকে নিউ ইয়র্কের রেস্তোরাঁয় নিষিদ্ধ করা হয়েছে। ফলে তিনি নৈশভোজে সঙ্গীদের সহ কোনো রেস্তোরাঁয় প্রবেশ করতে পারেননি। এ জন্য রোববার রাতে রাস্তার পাশ থেকে পিৎজা কিনে খেয়েছেন। তবু তিনি টিকা নেয়ার পক্ষে যুক্তি দেননি। ওদিকে জাতিসংঘের সাধারণ অধিবেশনে ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বোলসনারোর সঙ্গে যাওয়া তার স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুইরোগা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার তার দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এখন নিউ ইয়র্কে তাকে কোয়ারেন্টিনে থাকতে হবে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
ব্রাজিল সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, তিনি সুস্থ আছেন। প্রেসিডেন্টের সঙ্গে যাওয়া অন্য প্রতিনিধিদের পরীক্ষায় করোনা নেগেটিভ দেখা দিয়েছে। মন্ত্রী সুইরোগা বলেছেন, তিনি জাতিসংঘ ভবনে অবস্থানকালে পুরোটা সময় মুখে মাস্ক পরে ছিলেন। এখানে উল্লেখ্য, জাতিসংঘে যোগ দেয়া সবাইকে টিকা নিতে বলা হয়েছিল। কিন্তু টিকার প্রতি আস্থা নেই প্রেসিডেন্ট বোলসনারোর। তিনি জাতিসংঘের এ নিয়ম ভঙ্গ করেছেন। করোনার বৈশ্বিক মহামারি যখন বিশ্ব নেতাদের শীর্ষ এজেন্ডা ছিল সেখানে তিনি বক্তব্য রেখেছেন। বোলসনারো সেখানে বলেছেন, তার সরকার ভ্যাক্সিন পাসপোর্ট সমর্থন করে না। এ ছাড়া ম্যালেরিয়ার চিকিৎসায় ব্যবহৃত হাইড্রোক্সিক্লোরোকুইনের মতো অপ্রমাণিত ওষুধ ব্যবহার করে করোনা ভাইরাসের চিকিৎসা করার পক্ষে অবস্থান পুনর্ব্যক্ত করেন। তিনি বলেছেন, ব্রাজিলে করোনা ভাইরাসের বিরুদ্ধে টিকাদান কর্মসূচি সফল হয়েছে। প্রাপ্ত বয়স্ক যারা টিকা নিতে চান, তাদেরকে নভেম্বরের মধ্যে পূর্ণ ডোজ টিকা দেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ১২:২৯

He is threat for world leaders of other countries. President of Brazil even threat for roadside pizza sellers.

অন্যান্য খবর