× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ অক্টোবর ২০২১, রবিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

বাংলাদেশিরা না থাকায় গেস্টহাউজের ১২০০ টাকার ঘর ৫০০ টাকা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৫, ২০২১, শনিবার, ১১:০০ পূর্বাহ্ন
ফাইল ফটো

বাইপাসের ধারে সুপারস্পেশালিটি হাসপাতাল গুলি শুধু নয়, আশেপাশের গেস্টহাউজগুলিও বেঁচে থাকে বাংলাদেশের মানুষজনের জন্য। চিকিৎসা করাতে এসে রোগীর আত্মীয় পরিজনরা আশ্রয় নেন এই গেস্টহাউজে। কিন্তু, বাংলাদেশ মেডিকেল ভিসায় সবুজ সংকেত দিলেও, আগের মত রোগী আসা শুরু হয়নি কলকাতার এই প্রাইভেট হাসপাতাল গুলিতে। ফলে, গেস্টহাউজও শুনশান। কলকাতার মেডিকা সুপারস্পেশালিটি হাসপাতালের পাশে একটি ঝাঁ চকচকে গেস্টহাউজের ম্যানেজার দেবাশীষ মেটে জানালেন, বাংলাদেশ মেডিকেল ভিসা দিলেও সেই ভাবে রোগী আসছে না এখনও। ফলে, তাদের ৩২টি ঘরের মধ্যে অর্ধেকের বেশি খালি পড়ে থাকছে। করোনার বাড় বাড়ন্ত থাকার সময় তো অবস্থা আরও ভয়াবহ ছিল। স্টাফ ৫০ শতাংশ কমিয়ে দিতে হয়েছে।
যে রুম এর ভাড়া ছিল ১২০০ টাকা তা ৫০০ করেও খদ্দের আসছে না। দেবাশীষ বাবু জানালেন, বাংলাদেশ থেকে আসা রোগীরা অনেকে মর্নিং ফ্লাইটে এসে ডাক্তার দেখিয়ে রাতের ফ্লাইটে ফিরে যাচ্ছেন। কলকাতায় থাকার ঝুঁকি নিচ্ছেন না। তবে, দেবাশীষ বাবু ও আর এক গেস্টহাউজের ম্যানেজার আশরাফ গাজি মনে করছেন, অবস্থা পাল্টাচ্ছে, আজ না হলেও কাল বাংলাদেশের রোগীরা আসবেন এবং প্রয়োজনেই গেস্টহাউজে থাকা শুরু করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shafiur Rahman
২৬ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ৫:৩০

Corona is a big punishment.

KAISAR ANOWAR
২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ১২:০৭

এবার বুঝুন দাদা,আশাকরি সামনে আমাদের মূল্যায়ন বেশ হবে

অন্যান্য খবর