× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৫, ২০২১, শনিবার, ৪:৫৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ১১:২০ পূর্বাহ্ন

করোনা মহামারি বড় আকার ধারণ করলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু বাপু ডিজিটাল এক্সিবিশনের উদ্বোধন অনুষ্ঠানের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি। এখনো অতিমারি শেষ হয়নি। যে কেউ যে কোনো সময় করোনায় আক্রান্ত হতে পারে। বড় ধরনের মহামারি দেখা দিলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে।

ডা. দীপু মনি বলেন, এখন পর্যন্ত কোথাও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। যদি হয় আমরা ব্যবস্থা নেব। এ পর্যন্ত করোনা সংক্রমণের সংবাদ পাওয়া গেছে তার মধ্যে অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিষয়টি পর্যবেক্ষণ করছে, এ বিষয়ে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
শওকত আলী
২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার, ৫:০৯

করোনা মহামারি বড় আকার ধারণ করলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগেই বন্ধ করার হুঁশিয়ারী উচ্চারণ করে দিলেন আমাদের শিক্ষামন্ত্রী। এখনও পর্যন্ত কলেজ/ইউনিভার্সিটি খোলার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। সবকিছুকেই রাজনীতির সাথে গুলিয়ে ফেলায় আমাদের ভবিষ্যৎ কোন দিকে ধাবিত হচ্ছে বুঝতে পারছি না। একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক মহোদয়গণ ছাড়া বাংলাদেশে আর কোন প্রতিষ্ঠান বন্ধ আছে কিনা আমার জানা নেই। গঠনমূলক কিছু বললেই তা যদি সরকারের বিরুদ্ধে যায় তাহলে তার এদেশে টিকে থাকার কোন উপায় নেই। ভিন্নমত সহ্য করতে রাজি না আমাদের সরকার বা প্রশাসন।

Raihan
২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৭:৪১

Respected Zahir Uddin, Please do not think that our education minister is not thinking anything, they are enough smart. They know very well that, there is almost no country in the world who completely closed all of their educational institutes for this much long time. But our education minister's first priority is their politics, then they will think about the students and country's future.

Zahir uddin
২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৫:৫৫

শিক্ষাপ্রতিষ্ঠান খুললো কবে আবার? আমার ছোট ছেলে ঢাকার একটা নামকরা শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তম শ্রেণীতে পড়ে এবং মেজো ছেলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকার একটা কলেজে অনার্স সেকেন্ড ইয়ারে অটো প্রমোশন পেয়ে থার্ড ইয়ারে ভর্তি হয়েছে তারা আজ পর্যন্ত একদিনের জন্য ও স্কুলে অথবা কলেজে যেতে পারেনি কারণ তাদের ক্লাস এখনো শুরুই হয়নি। খোলার আগেই আবার বন্ধের চিন্তাভাবনা। আমার মনে হয় পৃথিবীর মধ্যে আমরাই একমাত্র ভাগ্যবান জাতি যারা এমন একজন দক্ষ ও দায়িত্ব সম্পূর্ণ শিক্ষা মন্ত্রী পেয়েছি। স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ করলে উনাদের তো কোনো অসুবিধা নেই কারণ প্রত্যেকটা ছাত্র-ছাত্রী বেতন,পরীক্ষার্ ফি,সেমিস্টার ফি সহ সমস্ত কিছু পরিশোধ করতে হয় এবং আজ পর্যন্ত করতে বাধ্য হয়েছি। আমি বর্তমানে পৃথিবীর সবচাইতে উন্নত দেশ আমেরিকায় বসবাস করি এদেশে মহামারী কি ভয়ানক অবস্থা হয়েছিল এটা সবার জানা ।একশত ভাগ ছাত্র-ছাত্রী অনলাইন এর আওতাভুক্ত তারপরও এদেশের শিক্ষা প্রতিষ্ঠান কখনো এমন ভাবে বন্ধ করা হয়নি যখনই মহামারী দেখা দিয়েছে তখন কিছুদিনের জন্য বন্ধ করা হয়েছে পরবর্তীতে আবার চালু করা হয়েছে । বর্তমানে উৎসবমুখর পরিবেশে স্কুল কলেজ ইউনিভার্সিটি পুরোদমে চলিতেছে অথচ এখন পর্যন্ত আমার মনে হয় সংক্রমনের পরিমাণ আমাদের দেশের চেয়ে কয়েক গুণ বেশি তাই আশা করি রাজনীতির কথা চিন্তা বাদ দিয়ে দেশের ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করুন এবং স্কুল-কলেজ পুরোদমে শুরু করুন নইলে বেশি দূরে নয় দশ বছর পরেই এর প্রতিফল পাবে এই অভাগা জাতি। আল্লাহ আমাদেরকে বুঝার এবং সে মোতাবেক কাজ করার তৌফিক দান করুন।

অন্যান্য খবর